রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩, ০২:১৯ অপরাহ্ন

ঈদের ছুটিতে কুয়াকাটা সৈকতে উৎসবের আমেজ

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ জুন, ২০২৩

পবিত্র ঈদুল আজহার আনন্দ উপভোগ করতে পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছেন হাজারো পর্যটক।

বৃহস্পতিবার দুপুর থেকে সৈকতে পর্যটকের আগমন লক্ষ্য করা যায়। তবে আগতদের মধ্যে বেশিরভাগই স্থানীয় পর্যটক। আগতদের সার্বিক নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশকে সৈকতে টহল দিতে দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, পর্যটকেরা নিজেদের মতো করে আনন্দে মেতেছেন। অনেকে প্রিয়জনদের সঙ্গে সৈকতে দাঁড়িয়ে সেলফি তুলছেন। কেউ গা ভাসিয়েছেন সমুদ্রের নোনাজলে। অনেকে সৈকতে বসে উপভোগ করছেন প্রাকৃতিক সৌন্দর্য। ওয়াটার বাইক, মোটরসাইকেল কিংবা ঘোড়ায় চড়ে আনন্দ উপভোগ করতে দেখা গেছে অনেককে।

বাকেরগঞ্জ থেকে আসা পর্যটক দুলাল মিয়া বলেন, আমরা বন্ধুরা মিলে বারোটার দিকে কুয়াকাটায় এসেছি। এখানের পরিবেশটা দারুণ লাগছে! খুব বেশি পর্যটকের গাদাগাদি নেই। আবহাওয়াও ভালো।

বরগুনা থেকে বেড়াতে আসা মুরাদ-রাইসা দম্পত্তি বলেন, ঈদের আনন্দ উপভোগ করতেই আমরা কুয়াকাটা এসেছি। এখানে আমরা সকালে এসে পৌঁছেছি। তবে সকালে সৈকতে মানুষের তেমন আনাগোনা না থাকলেও দুপুরের দিকে মানুষের ভিড় বাড়ছে। বিকেলে বিভিন্ন পর্যটন স্পট ঘুরে দেখব।

ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন অফ কুয়াকাটার (টোয়াক) সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম বলেন, আজ কুয়াকাটার হোটেল মোটেল বুকিং কম। তবে আগামীকাল থেকে পর্যটক আগমন বাড়তে পারে। আমরা পর্যটকদের সর্বোচ্চ সেবা দিতে বিভিন্ন অফার ঘোষণা করেছি।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, সকালের দিকে পর্যটক কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পর্যটকের সংখ্যা বাড়ছে। আগামীকাল থেকে কুয়াকাটা সৈকতে আরও বেশি পর্যটকের আগমন ঘটবে। পর্যটকদের নিরাপত্তায় বিভিন্ন পর্যটন স্পটে বাড়তি পুলিশ মোতায়েন রয়েছে। এ ছাড়া একটি টিম সার্বক্ষণিক সৈকতে টহল দিচ্ছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD