বুধবার, ১৮ মে ২০২২, ১২:৩৬ অপরাহ্ন

এবার টার্গেট খাশোগির ঘনিষ্ঠ আব্দুল আজিজ!

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২২ জুন, ২০২০

 

সৌদি আরবের সাংবাদিক জামাল খাশোগির ঘনিষ্ঠ সহচর ওমর আব্দুল আজিজকে হত্যার পরিকল্পনা করা হয়েছে। এ বিষয়ে তাকে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছে কানাডার সরকার। গোপন তথ্যের ভিত্তিতে আব্দুল আজিজকে এ কথা জানিয়েছে তারা।

২০১৮ সালের অক্টোবরে সৌদি রাজপরিবারের কট্টর সমালোচক সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে হত্যা করে সৌদি ঘাতক দল। প্রথমে তা অস্বীকার করলেও পরে দেশটি ওই ঘটনায় জড়িত থাকার কথা স্বীকারে করতে বাধ্য হয়।

সেই ঘটনার পর আব্দুল আজিজের পরিবারকেও আটক করেছিল সৌদি কর্তৃপক্ষ। এছাড়া তার অনেক বন্ধুকেও জেরা করেছিল তারা। সৌদি আরবের পক্ষ থেকে আব্দুল আজিজকে হত্যার পরিকল্পনা করা হচ্ছে- সম্প্রতি গোয়েন্দা সূত্রে এমন তথ্য পেয়েই তাকে সতর্ক করে কানাডা সরকার।

এ প্রসঙ্গে আব্দুল আজিজ বলেন, কানাডা সরকারের কাছে তথ্য আছে যে, আমার ওপর হামলা হতে পারে। সৌদি আরব থেকে সে হামলার মদদ দেয়া হচ্ছে। এ বিষয়ে আমাকে সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান কিংবা তার নির্দেশনায় পরিচালিত কোনো গোষ্ঠী থেকে আমার ওপর হামলার মদদ এসে থাকতে পারে। হতে পারে কেউ আমাকে অপহরণ করবে অথবা মেরে ফেলবে। আমি এ বিষয়ে সঠিক কিছু জানি না। কিন্তু এইটুকু বলতে পারি, আমার ক্ষতি হয় এ রকম কোনো পরিকল্পনাই হচ্ছে।

দ্য আরব নিউজ বলছে, ২০১৮ সালে কানাডার ইউনিভার্সিটি অব টরোন্টোর গবেষকরা জানিয়েছিল, আব্দুল আজিজের মোবাইল ফোন হ্যাক হয়েছে। যারা হ্যাক করেছে তাদের সঙ্গে সৌদি আরবের যোগাযোগ আছে।

ওই ঘটনার কিছু দিন পরই খাশোগিকে হত্যা করা হয়। ধারণা করা হচ্ছে, নিহতের বিষয়ে তথ্য সংগ্রহ করতেই হ্যাকাররা কাজটি করেছিল

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD