শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:২৯ পূর্বাহ্ন

করোনায় বিশ্বে আক্রান্ত পৌনে ৮ লাখ, মৃত্যু ৩৭৮১৪

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়েই চলেছে। একই সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যা। এ পর্যন্ত গোটা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৮৫ হাজার ৭১২ জন। মারা গেছেন ৩৭ হাজার ৮১৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ৬৫ হাজার ৬০৬ জন।

বর্তমানে বিশ্বের দুইশোর অধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। আক্রান্তের দিকে দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।

দেশটিতে এ পর্যন্ত মোট এক লাখ ৬৪ হাজার ২৪৮ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৩ হাজার ১৬৪ জন। সুস্থ হয়েছেন মাত্র ৫ হাজার ৬ জন।

করোনায় এ পর্যন্ত সবচেয়ে বেশি মারা গেছে ইতালিতে। দেশটিতে এ পর্যন্ত ১১ হাজার ৫৯১ জনের প্রাণ নিয়েছে করোনা। আক্রান্ত হয়েছে এক লাখ এক হাজার ৭৩৯ জন। সুস্থ হয়েছেন ১৪ হাজার ৬২০ জন। গত ১৪ ঘণ্টায় ইতালিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫০ জন। একদিনেই মারা গেছে ৮১২ জন।

আক্রান্তের দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ইউরোপের দেশ স্পেন। সেখানে এ পর্যন্ত মোট ৮৭ হাজার ৯৫৬ জন আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। প্রাণ গেছে ৭ হাজার ৭১৬ জনের। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছে আটশোর বেশি।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত করা হয়। দেশটিতে এ পর্যন্ত মোট ৮১ হাজার ৫১৮ জন, মারা গেছে ৩ হাজার ৩০২ জন। আর সুস্থ হয়েছেন ৭৬ হাজার ৫২ জন।

জার্মানিতে আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ৮৮৫। মারা গেছে মাত্র ৬৪৫ জন আর সুস্থ হয়েছেন সাড়ে ১৩ হাজার। ফ্রান্সে মোট আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৫৫০ জন। মারা গেছে ৩ হাজার ২৪ জন। আর সুস্থ হয়েছেন ৭ হাজার ৯২৭ জন।

ইরানে আক্রান্ত ৪১ হাজার ৪৯৫, মারা গেছে ২ হাজার ৭৫৭ জন। সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯১১ জন। যুক্তরাজ্যে এ পর্যন্ত মারা গেছে এক হাজার ৪০৮ জন। আক্রান্ত হয়েছেন ২২ হাজার ১৪০ জন। সুস্থ হয়েছে মাত্র ১৩৫ জন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD