মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৭:২০ অপরাহ্ন

করোনা নিয়ে নিজের অভিজ্ঞতা জানালেন হিমেল (ভিডিও)

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০

জনস হপকিনস ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী বিশ্বজুড়ে এখন পর্যন্ত (মঙ্গলবার ২৪ মার্চ দুপুর পর্যন্ত) করোনায় মারা গেছে ১৬ হাজার ৫০৫ জন। ১৬৮টি দেশ ও অঞ্চলে আক্রান্ত হয়েছেন ৩,৩৭,৬০১ জন।

বিশ্বজুড়ে অসহায় হয়ে পড়েছেন লাখ লাখ মানুষ। চারদিকে শুধু হতাশা আর কান্না। বিশেষ করে ইতালি, চীন ও স্পেনে বহু মানুষ মারা গেছেন। মানুষের মাঝে এর ভয় এতটাই প্রকট যে, তারা বিশ্বাস করেন করোনায় আক্রান্ত হওয়া মানেই মৃত্যু অবধারিত। যারা এ মহামারি থেকে বেঁচে ফিরেছেন তাদেরই একজন হলেন হিমেল আশরাফ। বেশকিছু নাটক, সুলতানা বিনিয়ানা নামে একটি চলচ্চিত্র নির্মাণ করেছেন তিনি। নিউ ইয়র্কের ম্যানহাটনে লেখাপড়ার পাশাপাশি চাকরি করছেন। করোনাভাইরাসের উপসর্গ দেখা দিয়েছিলো তার মধ্যেও।

১৯ মার্চ নিউ ইয়র্ক থেকে এক ভিডিও বার্তায় এমনটাই জানিয়েছেন তিনি। করোনা আক্রান্ত রোগী হিসেবে তালিকাভুক্ত না থাকলেও এই ভাইরাসের সব উপশমই ছিলো তার মধ্যে। তবে এখন তিনি পুরোপুরি সুস্থ। করোনা সন্দেহভাজন হিসেবে নিউ ইয়র্কে বসেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মেনে হোম কোয়ারেন্টাইনে ছিলেন বলেও ভিডিওতে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, আমি কোনো ডাক্তার কিংবা মেডিক্যাল স্টুডেন্ট নই বা করোনা বিশেষজ্ঞ নই। আমার কথাগুলো প্রেসক্রিপশন বা উপদেশ হিসেবে নেওয়ার দরকার নেই। আমি শুধুমাত্র আমার নিজের অভিজ্ঞতাটা শেয়ার করছি। কেউ যদি এর থেকে উপকৃত হন আলহামদুলিল্লাহ‌। উপকৃত না হলেও জানলেন কী হয় বা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD