মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:২৩ অপরাহ্ন

করোনা ভাইরাস: বাতিল উইম্বলডন

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১ এপ্রিল, ২০২০

লন্ডন: করোনা ভাইরাসের জন্য বাতিল হয়ে গেল এ বছরের টেনিসের অভিজাত প্রতিযোগিতা উইম্বলডন। এ বছরের ২৯ জুন থেকে ১২ জুলাই পর্যন্ত হওয়ার কথা ছিল এই গ্র্যান্ড স্ল্যাম। কিন্তু আজ জানানো হল, এই প্রতিযোগিতা হবে আগামী বছরের ২৮ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত।

আজ অল ইংল্যান্ড লন টেনিস অ্যান্ড ক্রকেট ক্লাবের মেইন বোর্ডের চেয়ারম্যান ইয়ান হিউইট জানিয়েছেন, ‘জনস্বাস্থ্য এবং উইম্বলডনের সঙ্গে যুক্ত প্রত্যেকের মঙ্গলের কথা চিন্তা করেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। আমরা সহজেই এই সিদ্ধান্ত নিতে পারিনি। আমাদের মাথায় ছিল, অতীতে শুধু বিশ্বযুদ্ধের সময়ই এই প্রতিযোগিতায় বিঘ্ন ঘটেছিল। আর কোনওদিন এই প্রতিযোগিতা বন্ধ হয়নি। কিন্তু বর্তমানে সারা বিশ্বে যে সঙ্কট তৈরি হয়েছে, তার পরিপ্রেক্ষিতে এ বছরের প্রতিযোগিতা বাতিল করাই উপযুক্ত সিদ্ধান্ত বলে মনে হয়েছে।’

এর আগে বিশ্বের প্রায় সব ক্রীড়া প্রতিযোগিতাই হয় স্থগিত না বাতিল হয়ে গিয়েছে। বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম ফ্রেঞ্চ ওপেন সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত রাখা হয়েছে। ২৪ মে থেকে শুরু হওয়ার কথা ছিল এই প্রতিযোগিতা। সেটি শেষপর্যন্ত হবে কি না, তা এখনই বলা যাচ্ছে না। বছরের চতুর্থ তথা শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনের বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। এই গ্র্যান্ড স্ল্যাম যেখানে হয়, সেই বিলি জিন কিং ন্যাশনাল টেনিস সেন্টার এখন ৩৫০ শয্যার হাসপাতালে পরিণত হয়েছে। সেখানে এখন করোনা আক্রান্তদের চিকিৎসা করা হচ্ছে। ইউএস ওপেনের এখনও পাঁচ মাস বাকি আছে। আয়োজকরা জানিয়েছেন, পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD