বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:৪৮ পূর্বাহ্ন

করোনা সংক্রমণের রেকর্ড ভেঙেই চলছে ভারত

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১৭ মে, ২০২০
3D illustration of Coronavirus, virus which causes SARS and MERS, Middle East Respiratory Syndrome

 

একের পর এক রেকর্ড ভাঙছে ভারতে। করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ছে অতি দ্রুত। আক্রান্ত ছাড়িয়ে গেছে ৯০ হাজার। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ৯৮৭ জন। এক দিনের মধ্যে এর আগে যা কখনোই ঘটেনি। দেশটিতে আগেরদিনও (১৫ মে) রেকর্ড ভেঙে আক্রান্ত হয়েছিল ৩ হাজার ৭৮৭ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ১২০ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২ হাজার ৮৭৭-এ। অন্যদিকে মোট সংক্রমণের সংখ্যা ৯০ হাজার ৯৮৭। সুস্থ হয়ে উঠেছেন ৩৪ হাজার ২২৪ জন। গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন ১২২ জন।

রাজ্যগুলোর মধ্যে মহারাষ্ট্রের অবস্থা খুব খারাপ। এখানে আক্রান্ত হয়েছেন ৩০ হাজারেরও বেশি মানুষ। মৃত্যুবরণ করেছেন ১১৩৫ জন। এই রাজ্যসহ আরো পাঁচটি রাজ্যকে রেড জোন ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

চলতি মাসের শুরুতেও দেশটিতে আক্রান্তের সংখ্যা ছিল ৩৭ হাজারের কিছু বেশি। ১৭ দিনের ব্যবধানে সেটিই এখন প্রায় ৯১ হাজার। ১ এপ্রিলে আক্রান্তের সংখ্যা ছিল ১৯৯৮ জন। ১ মার্চ আক্রান্ত ছিল মাত্র ৩ জন। আক্রান্তের এই গতির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এপ্রিলের এক তারিখে মারা যাওয়া করোনারোগীর সংখ্যা ছিল ৫৮ জন। আর সেই সংখ্যা এখন ৩ হাজার ছুঁই ছুঁই।

লাইট নিউজ

 

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD