শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০২:১৩ পূর্বাহ্ন

করোনা: সাংবাদিক-পুলিশের সুরক্ষা দিতে হাইকোর্টে রিট

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২৩ মার্চ, ২০২০

করোনাভাইরাস মোকাবিলায় দায়িত্ব পালনকারী সাংবাদিক, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় উপকরণ দিতে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

সোমবার (২৩ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী মো. জে. আর. খান রবিন জনস্বার্থে এ রিট দায়ের করেন।

এর আগে গত ১৯ মার্চ করোনাভাইরাস মোকাবিলায় দায়িত্ব পালনকারী সাংবাদিক, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহে সরকারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়। আইনজীবী মো. জে. আর. খান রবিন এ নোটিশ পাঠান।

স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য সচিব, জনপ্রশাসন সচিব, তথ্য সচিব, বাংলাদেশ প্রেস কাউন্সিল, মহাব্যবস্থাপক বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট, আইইডিসিআর, পরিচালকসহ সংশ্লিষ্ট ১১ জনকে এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়, করোনাভাইরাস ছোঁয়াচে, তাই ব্যক্তি থেকে ব্যক্তি এবং এক জনগোষ্ঠী থেকে অন্য জনগোষ্ঠীতে ছড়িয়ে পরার সম্ভাবনা রয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশেও মৃত্যুর খবর পাওয়া গেছে।

সাংবাদিক, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য কর্তব্য পালন করতে গিয়ে অসংখ্য মানুষের মুখোমুখি হতে হয়। কিন্তু তাদের ও সাধারণ জনগণের নিরাপত্তার স্বার্থে প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করা আবশ্যক। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো পদক্ষেপ না নেওয়ায় এই নোটিশ পাঠানো হয়েছে। নোটিশের জবাব না পাওয়ায় এ রিট দায়ের করা হয়।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD