বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৫:০৬ পূর্বাহ্ন

চমেকের সব চিকিৎসককে হাসপাতালে উপস্থিত থাকার আহ্বান

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ৫ জুন, ২০২২

সীতাকুণ্ডের কনটেইনার ডিপোয় ভয়াবহ বিস্ফোরণে এখন পর্যন্ত ১৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন দেড়শতাধিক। তাদের চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের সব চিকিৎসককে উপস্থিত থাকার জন্য আহ্বান জানানো হয়েছে।
রোববার (৫ জুন) সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী এ আহ্বান জানান।

তিনি বলেন, কনটেইনার ডিপোয় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় দেড়শতাধিক আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে অনেকর অবস্থা আশঙ্কাজনক। তাদের চিকিৎসার জন্য অনেক চিকিৎসক এরই মধ্যে এসেছেন। আমরা অন্যদেরও আসার আহ্বান জানিয়েছি। হাসপাতালের সব চিকিৎসক, নার্স রোগীদের সেবায় আছেন।

এদিকে, আহতদের পাশে দাঁড়িয়েছে এক টাকার আহার, নগর তারা ফাউন্ডেশন, গাউছিয়া কমিটি বাংলাদেশ, চট্টগ্রাম মহানগর যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহানগর ছাত্রলীগ, স্মাইল বাংলাদেশ, রেড ক্রিসেন্ট, ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশন, সন্ধানী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ নাম না জানা অনেক সংগঠন এবং স্বেচ্ছাসেবী। এছাড়া, বিভিন্ন সিএনজি অটোরিক্সা, টেম্পু, হিউমেন হলার চালকরা বিনাভাড়ায় স্বপ্রণোদিত হয়ে আহতদের হাসপাতালে পৌঁছে দিয়েছে।

গাউছিয়া কমিটি ইতিমধ্যে আহতদের উদ্ধার ও চিকিৎসার ব্যবস্থা করার পাশাপাশি নিহতদের দাফনের দায়িত্ব নিয়েছে। এদিকে, চট্টগ্রাম মহানগর যুবলীগ ও ছাত্রলীগ চট্টগ্রাম মেডিক্যালে প্রয়োজনীয় ওষুধ, চিকিৎসা উপকরণ, খাবার পানি, শুকনো খাবারসহ প্রয়োজনীয় সবকিছু সরবরাহ করছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD