বুধবার, ১৮ মে ২০২২, ০১:২৮ অপরাহ্ন

চুল কাটতে ৮৫ হাজার টাকা, তবুও মানুষের ভীড়

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২০ জুন, ২০২০

 

করোনাভাইরাসের কারণে মার্কিন যুক্তরাষ্ট্রের অগুরুত্বপূর্ণ ব্যবসা-বাণিজ্য এখনো বন্ধ রয়েছে। তবে লকডাউন তোলার দ্বিতীয় ধাপে এগুলো খুলবে। খুলবে হেয়ারড্রেসার সেলুনও। তেমনই একটি সেলুন জুলিয়ান ফারেল।

নিউইয়র্কের লয়োস রিজেন্সি হোটেলে তাদের ১০ হাজার স্কয়ার ফিটের এই সেলুন বেশ জনপ্রিয়। এই সেলুনের স্বত্ত্বাধিকারী ফারেলের কাছে চুল কাটতে ১ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৫ হাজার টাকা) গুণতে হবে। তারপরও লকডাউন শেষে তার কাছে চুল কাটার জন্য ইতিমধ্যে ১ হাজার জন সিরিয়াল দিয়ে রেখেছেন! খবর ফক্স নিউজ ও ব্লুমবার্গ.কমের।

তার কর্মীদের কাছে বিভিন্ন স্টাইলের হেয়ারকাটের জন্য ১৬০ ডলার (১৩ হাজার ৫৮৭ টাকা) থেকে ৪০০ ডলার (৩৪ হাজার টাকা) গুণতে হবে।

জুলিয়ান ফারেলের কাছে আমেরিকার অভিনেত্রী ও প্রযোজক কেটি হোমস, স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল, ক্রিস্টিনা কুমোর মতো বড় বড় তারকারা চুলের স্টাইল করতে আসেন। সে কারণেই তার এতো জনপ্রিয়তা ও চাহিদা।

তবে টাকা নিলেও স্বাস্থ্যবিধি থেকে শুরু করে সব ধরনের নিয়ম-নীতি কড়াকড়িভাবে মেনেই চলবে জুলিয়ান ফারেল সেলুন। তাদের ১৫০ জন কর্মীর মধ্যে মাত্র ৫০ জনকে নিয়ে কাজ শুরু করবে। এই ৫০ জন দুই শিফটে কাজ করবে। করবে ওভারটাইমও। অবশ্য যিনি চুল কাটতে আসবেন এবং যিনি চুল কাটবেন উভয়েই মাস্ক পরিধান করবেন।

যারা গ্রাহকদের চুলের বিভিন্ন স্টাইল করবেন তারা ফেস শিল্ড ব্যবহার করবেন। যারা চুলে রঙ করবেন তারা এবং সেলুনের অন্যান্য সহযোগীরাও গ্লাভস পরে নিবেন।

সেলুনে ঢোকার আগে চেক করা হবে শরীরের তাপমাত্রা। প্রবেশ পথেই রাখা হবে হাতধোঁয়া ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা।

আইফোন ও সান গ্লাস জীবাণুনাশক ভেজা টিস্যু দিয়ে মুছে নিয়ে আসতে হবে। হাতব্যাগ প্লাস্টিকের ব্যাগের মধ্যে রাখতে হবে।

ওয়েটিংরুমের সোফাগুলো সরিয়ে ফেলা হবে। সেখানে দেওয়া হবে চেয়ার এবং সেগুলো নির্দিষ্ট দূরত্ব মেনে বসানো হবে।

মূলত লকডাউনের কারণে ফ্যাশন সচেতন অনেকেই তাদের চুলের পছন্দসই কাট দিতে পারছেন না। তাদের মধ্যে অনেক তারকারাও রয়েছেন। তারা মুখিয়ে আছেন চুলের নতুন স্টাইল করার জন্য। আর ক্ষতি পুষিয়ে নিতে জুলিয়ান ফারেল সেলুন মজুরিও বাড়িয়ে দিয়েছে।

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD