শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০১:৩০ পূর্বাহ্ন

জ্বর-কাশি, শ্বাসকষ্টে নারীর মৃত্যু, পুরো গ্রাম লকডাউন

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২৯ মার্চ, ২০২০

মানিকগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে জ্বর-কাশি, শ্বাসকষ্ট ও ডায়রিয়া আক্রান্ত এক গৃহবধূর মৃত্যু হয়েছে। মৃত সুচিত্রা সরকার (২৬) হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের বড়ইছড়া গ্রামের নিতাই সরকারের স্ত্রী। রবিবার সকাল সাড়ে ৯টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে সেখানকার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পর থেকে বড়ইছড়া গ্রাম লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। হরিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সাবিনা ইয়াসমিন জানান, জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে ওই নারীর করোনা টেস্টের রিপোর্ট না আসা পর্যন্ত গ্রামটি লকডাউন থাকবে। লকডাউন থাকাকালীন ওই গ্রামে বাস করা প্রায় ২শ’ পরিবারের খাওয়া-দাওয়ার ব্যবস্থা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করা হবে।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ ওই নারীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠিয়েছে। হাসপাতালের পরিচালক ডা. মাহবুবুল হাসান জানান, ওই নারীকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। নিহত সুচিত্রা সরকার ৭ দিন ধরে জ্বর, কাশি, শ্বাসকষ্ট এবং দুদিন ধরে ডায়রিয়ায় আক্রান্ত ছিলেন।

মৃত সুচিত্রা সরকারের স্বজনদের উদ্ধৃতি দিয়ে হাসপাতালের পরিচালক জানান, ৭ দিন আগে ওই নারীর শ্বশুর মারা যান। তার শেষকৃত্য অনুষ্ঠানে অনেক লোকসমাগম হয়েছিল। সেখানে তিনি কারও মাধ্যমে আক্রান্ত হতে পারেন বলে সন্দেহ করা হচ্ছে।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, নিহত নারীর স্বজন ও প্রতিবেশীদের কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে ওই হাসপাতালকে বিশেষ নজরদারি এবং রোগীর সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

লাইটনিউজ/এসআই

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD