রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৮:১৪ পূর্বাহ্ন

ঢামেকে ৪ দিনে করোনায় মৃত্যু ৪৯

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ মে, ২০২০

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) করোনাভাইরাসের উপসর্গ নিয়ে চার দিনে মোট ৪৯ জনের মৃত্যু হয়েছে। ২৩ মে বিকাল থেকে ২৭ মে বিকাল পর্যন্ত তারা মারা যান। মৃতদের মধ্যে পাঁচ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। বাকিদের রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

বুধবার (২৭ মে) ঢামেক হাসপাতাল সূত্রে এসব তথ্য জানা গেছে। করোনা পজিটিভ মৃত পাঁচ জন হলেন—নারায়ণগঞ্জের আমেনা খাতুন (৬৩), কেরানীগঞ্জের মেহেরুন নেসা (১০০) ও আকতার হোসেন (৫০), মুন্সীগঞ্জের আব্দুল জব্বার (৫৬) ও জাকিয়া সুলতানা (৩০)। অন্য ৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া আমেনা খাতুন (৬৩) পেশায় চিকিৎসক ছিলেন। গাইনি কনসালটেন্ট হিসেবে এক বছর আগে অবসরে যান তিনি। নারায়ণগঞ্জে আক্রান্ত হওয়ার পর বাসাতেই আইসোলেশনে ছিলেন। পরবর্তী সময়ে অক্সিজেনের সমস্যা হওয়ায় গত ১৯ মে ঢামেকের করোনা ইউনিটে ভর্তি করা হয় তাকে। ২৬ মে সকাল ১১টায় তিনি মারা যান বলে জানিয়েছেন আমেনার আত্মীয় আব্দুল ওহাব।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এমকেএম নাছির উদ্দীন বলেন, ‘করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করা সবাই করোনা আক্রান্ত নন। তারা বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে এখানে ভর্তি হয়েছেন। পাশাপাশি তাদের শ্বাসকষ্ট ও কাশির মতো করোনার উপসর্গ ছিল। যাদের রেজাল্ট পাওয়া গেছে তাদের বাইরে যারা আমাদের এখানে মারা গেছেন, তাদেরও করোনা সাসপেক্ট হিসেবে নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার রেজাল্ট পেলে তারা আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিতভাবে বলা যাবে।

লাইটনিউজ/এসআই

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD