সোমবার, ১৬ মে ২০২২, ১১:১৭ পূর্বাহ্ন

থাইল্যান্ডে ‘বানর গ্যাং’য়ে অতিষ্ঠ মানুষ

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

 

পৃথিবীতে কত ধরনের গ্যাং যে আছে তা হয় তো আজও জানা হয়নি। আমরা জানি মানুষের নানা ধরনের গ্যাংয়ের কথা। গ্যাংয়ের কাজ হলো- নানাভাবে মানুষের দৈনন্দিন জীবনকে যন্ত্রণাময় করে তোলা। তবে এবার শোনা যাচ্ছে ‘বানরদের গ্যাং’য়ের কথা, যাদের জ্বালায় রীতিমতো মানুষই অতিষ্ঠ।

শুনতে অবিশ্বাস্য হলেও বাস্তব ঘটনা। থাইল্যান্ডে ‘বানর গ্যাং’য়ের যন্ত্রণায় রীতিমত বন্দী জীবনযাপন করছে মানুষ। বানরের অত্যাচারে ঘর থেকেই বেরুতে পারছেন না থাইল্যান্ডের লোপবুরি এলাকার মানুষজন।

মূলত করোনাভাইরাসের প্রভাবে খাদ্য সংকটে ভুগতে থাকা বানরের দল মানুষের বাড়ি-ঘরে হামলে পড়ছে। আর এতেই অতিষ্ট হয়ে ঘরবন্দী জীবনযপান করতে বাধ্য হচ্ছেন লোপবুরিবাসী। বানরদের তাণ্ডব দেখে মনে হচ্ছে, তারা মানুষকে নিজেদের প্রতিপক্ষ মনে করছে।

স্থানীয় লোকজন সংবাদ মাধ্যমকে বলেছেন, বানরের আক্রমণ থেকে বাঁচতে আমরা মাথায় নেটের টুপি পরে থাকি। বানরের অত্যচারে আমরা এখন ঘরবন্দী আছি। পুরো এলাকা এখন বানরের দখলে।

স্থানীয়রা আরো বলেন, রাস্তা-ঘাটসহ সবখানে বানরের মলমূত্রে ছেয়ে গেছে। ঘরবন্দী থেকেও আমরা স্বস্তিতে নেই। দুর্গন্ধে দুর্বিষহ জীবনযান করছি।

এখানে ঘুরতে আসা মানুষজন বানরকে নানা খাবার কিনে দিতো। ওসব খাবারেই বানরদের দিন চলে যেত। কিন্তু করোনারভাইরাসের প্রভাবে গত মার্চ মাস থেকে পর্যটক-শূন্য হয়ে পড়েছে এলাকাটি। এতে করে খাবার সংকটে ভুগতে থাকে বানরের দল।

গত মার্চ মাসে খাবার নিয়ে দুই বানরের ঝগড়ার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। তখন থেকেই মূলত বানরের অত্যচার শুরু হয়।

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD