রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:০৫ পূর্বাহ্ন

দ. কোরিয়ায় করোনা প্রকোপ বাড়ায় আবারো বন্ধ করে দেয়া হলো স্কুল

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৯ মে, ২০২০
Health officials wearing protective gear as they spray disinfectant to help reduce the spread of the new coronavirus in a class at a high school in Seoul, South Korea, Monday, May 11, 2020. (AP Photo/Lee Jin-man)

 

করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় খুলে দেয়ার কয়েকদিন পরই আবার বন্ধ করে দেয়া হলো দক্ষিণ কোরিয়ার ২০০টিরও বেশি স্কুল। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে ৫৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যদিও নতুন করে আক্রান্তের সংখ্যা আগের দিনের চেয়ে ২৩ জন কম। তবে শঙ্কার বিষয়টি হলো, বেশিরভাগ আক্রান্তই ঘনবসতিপূর্ণ এলাকা থেকে শনাক্ত হয়েছে।

দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনা আক্রান্তদের অধিকাংশই বুচেওন শহরের একটি ই-কমার্স প্রতিষ্ঠানের কর্মী।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, করোনা ভাইরাসের প্রকোপের কারণে দক্ষিণ কোরিয়ার বুচেওন শহরের প্রায় ২৫১ টি স্কুল বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া আরো ১০০টি স্কুল খোলার কথা থাকলেও করোনা প্রকোপের কারণে এখন সেগুলো আর খুলছে না।

এদিকে এমন পরিস্থিতিতে বিশেষজ্ঞরা আবারো দু সপ্তাহের জন্য দক্ষিণ কোরিয়ায় সামাজিক দূরত্ব কড়াকড়িভাবে মেনে চলার পরামর্শ দিচ্ছেন। পাশাপাশি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দক্ষিণ কোরিয়া সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিশেষজ্ঞরা।

রাজধানী সিউল এবং এর আশপাশের শহরগুলোতে জাদুঘর, পার্ক বন্ধ রাখার ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়ার সরকার। এছাড়া বাসিন্দাদের গণজমায়েত এড়িয়ে চলার জন্যও আহ্বান জানানো হয়েছে।

করোনা প্রকোপ শুরু হওয়ার পর থেকে দক্ষিণ কোরিয়ায় কখনো লকডাউন জারি করা হয়নি। দেশটির নাগরিকরা করোনা প্রতিরোধের জন্য স্বতস্ফুর্তভাবে সরকারের সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বানে সাড়া দিয়েছিলেন। এছাড়া বেশি করোনা টেস্ট এবং রোগী শনাক্ত করে প্রাণঘাতী ভাইরাসটিকে নিয়ন্ত্রণে আনতে পেরেছিল দক্ষিণ কোরিয়া।

লাইট নিউজ/আই

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD