বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৮:২১ পূর্বাহ্ন

না ফেরার দেশে অস্ট্রেলিয়ান টেনিস তারকা

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ২২ মে, ২০২০

 

চলে গেলেন চারটি একক গ্র্যান্ড স্লামজয়ী অস্ট্রেলিয়ার টেনিস কিংবদন্তি অ্যাশলে কুপার। ষাটের দশকে কোর্ট কাঁপানো এই টেনিস তারকা দীর্ঘদিন অসুস্থ থাকার পর আজ (শুক্রবার) মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

১৯৫৮ সালে অস্ট্রেলিয়ান চ্যাম্পিয়নশিপ, উইম্বলডন আর ইউএস ন্যাশনাল জেতেন কুপার। এক বর্ষপঞ্জিতে তিনটি গ্র্যান্ডস্লাম জেতা ১১ জন টেনিস খেলোয়াড়ের মধ্যে একজন ছিলেন তিনি।

১৯৫৭ সালে অস্ট্রেলিয়ান চ্যাম্পিয়নশিপে নিয়ালে ফ্রেসারকে হারিয়ে প্রথম গ্র্যান্ডস্লাম জেতেন কুপার। পরের বছর উইম্বলডন ট্রফিতেও তাকেই হারান। তারা দুজন ছিলেন খুব ভালো বন্ধু।

১৯৯১ সালে ইন্টারন্যাশনাল টেনিস হল অব ফেমে জায়গা করে নেন কুপার। তিনি চারটি গ্র্যান্ডস্লাম ডাবলও জিতেছিলেন। তার মধ্যে তিনটিতেই তার সঙ্গী ছিলেন ফ্রেসার।

খেলোয়াড়ি জীবন শেষে রাজ্যের টেনিস পরিচালনা পর্ষদে যোগ দিয়েছিলেন কুপার। প্রায় এক দশক কাজ করেছেন জাতীয় পর্যায়ে। টেনিস অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী ক্রেইগ টিলে এক বিবৃতিতে বলেছেন, ‘অ্যাশলে ছিলেন এই খেলাটার বড় একজন ব্যক্তিত্ব, খেলোয়াড় এবং বিচক্ষণ পরিচালক দুই হিসেবেই। তাকে আমরা ভীষণ মিস করব।’

লাইট নিউজ

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD