বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:১৩ পূর্বাহ্ন

পদ্মা সেতু বাংলাদেশের সক্ষমতা ও মর্যাদার প্রতীক : তথ্যমন্ত্রী

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ জুন, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পদ্মা সেতু বাংলাদেশের সক্ষমতা ও মর্যাদার প্রতীক। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃঢ়তার প্রতীক। এই সেতু নিজস্ব অর্থায়নে নির্মিত হবার পর দেশের প্রতিটি মানুষ উল্লসিত। কিন্তু বিএনপি জামায়াত ও দেশ বিরোধী অপশক্তি এবং রাত ১২টার পর যারা টেলিভিশনের পর্দা গরম করেন, তাদের মাথা হেট হয়েছে, তারা খুশি নন। তারা পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানকে সামনে রেখে নানা প্রচেষ্টা চালাচ্ছে, বাংলাদেশে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা চালাচ্ছে।

শুক্রবার (১৭ জুন) গাইবান্ধার সাঘাটা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। বিকেলে উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে যাবার আগে বিকেল চারটায় গাইবান্ধা সার্কিট হাউজ চত্বরে স্থানীয় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম নির্বাচনের দিন ছিলেন ঠাকুরগাঁয়ে। সেখানে বসে ওনারা নির্বাচনে অংশগ্রহন করেন নাই। শাক্কু সাহেব নির্বাচনে অংশ গ্রহনের কারণে বিএনপি তাঁকে আজীবন বহিস্কার করেছে। ওনারা আগেই বুঝেছিলেন, যে শাক্কু সাহেব পরাজিত হবেন। শাক্কু সাহেব খুব ভালো প্রতিদ্বন্দ্বিতা করেছেন। খুব অল্প ভোটে পরাজিত হয়েছেন। ওনারা তো আগেই নির্বাচন থেকে পালিয়ে গেছেন। নির্বাচন থেকে পলাতকরা নির্বাচন নিয়ে কথা বলা কতটুকু যুক্তিযুক্ত, সে প্রশ্ন আসে। তিনি বলেন, যারা নির্বাচনে অংশ নিয়েছেন, তারাই বলছেন, সেখানে ভালো নির্বাচন হয়েছে, সেখানে ফখরুল সাহেব কি বলেছে তাতে কিছু যায় আসে না।

বাজেট প্রসঙ্গে তিনি বলেন, বাজেট নিয়ে অনেক আলোচনা হয়েছে। বাংলাদেশে প্রতিটি বাজেট দেওয়ার পর কিছু ব্যক্তি বিশেষ, কিছু সংগঠন তারা নিজেকে বুদ্ধিজীবি ভাবেন, সবসময় সমালোচনা করেছেন। বাজেট দেওয়ার তাদের বুদ্ধি লোভ পায় কেন, আমি বুঝতে পারি না। অথচ গত সাড়ে ১৩ বছরে বাজেট আটগুন বৃদ্ধি পেয়েছে। এসময়ে দারিদ্রতা অর্ধেকের নিচে নেমে এসেছে। এই বাজেট গরীববান্ধব, জনবান্ধব। সার্কিট হাউজে মতবিনিময়কালে প্রশাসনিক ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী বিকেল সাড়ে চারটার দিকে সাঘাটার উদ্দেশ্যে রওনা দেন। সন্ধ্যা ছয়টার দিকে সাঘাটা উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে আয়োজিত উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠা হবার পর থেকে এদেশের খেটে খাওয়া ও মেহনতি মানুষের পক্ষে কথা বলেছে। আওয়ামী লীগের নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, যারা বিভিন্ন নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ছিলেন, নৌকার বিরোধিতা করেছেন, তারা আওয়ামী লীগের কোনো মুল পদে আসতে পারবেন না। খালেদা জিয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, ফেসবুক থাকলে খালেদা জিয়ার বক্তব্য পাওয়া যাবে। তিনি বলেছিলেন, জোরাতালি দিয়ে পদ্মা সেতু হবে। সেই পদ্মা সেতুতে কেউ চরবেন না। ভেঙে পড়তে পারে। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাছিনা নিজস্ব অর্থায়নে বিশ্বের রোল মডেল পদ্মা সেতু নির্মাণ করেছে। তাই পদ্মা দিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার দলের লোকজনকে নির্ভয়ে পদ্মা সেতু দিয়ে পার হওয়ার জন্য সহযোগিতা করা হবে।

এ সম্মেলনে সভাপতিত্ব করেন সাঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওয়ারেছ আলী প্রধান। বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য সাবেক মন্ত্রী শাজাহান খান এমপি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD