শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:৪২ পূর্বাহ্ন

‘প্রতিদিন ৫৩ হাজার যাত্রী ট্রেনে রাজধানী ছাড়তে পারবেন’

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

অনেক মানুষ ট্রেনে বাড়ি যেতে চাওয়ায় টিকিট কাটতে ভোগান্তিতে পড়তে হচ্ছে বলে মন্তব্য করেছেন কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার।

সোমবার (২৫ এপ্রিল) রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনের নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

মাসুদ সারওয়ার বলেন, আন্তঃনগর ট্রেনে প্রতিদিন যাতায়াতের জন্য রয়েছে ২৭ হাজার ৭৫৩টি টিকিট। আর কমিউটারে আরও ২৫ হাজারের মতো টিকিট রয়েছে। ফলে ঈদযাত্রায় প্রতিদিন ৫৩ হাজার যাত্রী ট্রেনে রাজধানী ঢাকা ছাড়তে পারবেন। এখন সবাই যদি ট্রেনে করে বাড়ি যেতে চান সেটা কোনো অবস্থাতেই সম্ভব না।

‘ঈদ উপলক্ষে মানুষের চাপ হবে এটা জেনেই আন্তঃনগর ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করা হয়েছে। এছাড়া দুটি স্পেশাল ট্রেনও সংযোজন করা হয়েছে, যেটি ২৯ এপ্রিল থেকে চলাচল করবে।’

ট্রেনের টিকিট পেতে কোটা বরাদ্দের প্রসঙ্গে স্টেশন ম্যানেজার বলেন, করোনার কারণে যে কোটা প্রথা বাতিল করা হয়েছে এখনও সেটি বলবৎ আছে। শুধু রেলওয়ের ২ শতাংশ ও ইমার্জেন্সি (জরুরি) ২ শতাংশ কোটা চালু আছে। টিকিট অনলাইনে অর্ধেক ও কাউন্টারে বাকি অর্ধেক বিক্রি হচ্ছে।

আজ (সোমবার) ২৯ এপ্রিলের অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে জানিয়ে এই কর্মকর্তা বলেন, আজ দুটি ঈদ স্পেশাল ট্রেনের টিকিটও বিক্রি শুরু হয়েছে। এগুলোর একটি যাবে দেওয়ানগঞ্জ, আর অন্যটি খুলনায়। সব মিলিয়ে ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে প্রতিদিন ২৭ হাজার ৭৫৩ আসনের টিকিট বিক্রি করছি। আগামীকাল ৩০ এপ্রিলের টিকিট বিক্রি হবে।

এ সময় ট্রেন চলাচলের ওপর মানুষের আস্থা বাড়ায় টিকিট পাওয়ার চাপ বেড়েছে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD