রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:৪৫ পূর্বাহ্ন

ফরিদপুরের মুক্তিযোদ্ধা আমিনুল ইসলামের করোনা ভাইরাসে মুত্যু

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০

 

লাইট নিউজ প্রতিবেদক : ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে এই প্রথম উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আমিনুল ইসলাম মিয়া(৬৫) মুত্যু হয়েছে।

মঙ্গলবার রাত ১২টা ১৫ মিনিটের সময় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। মুক্তিযোদ্ধা আমিনুলকে রাষ্ট্রীয় মর্যাদায় বুধবার দুপুরে প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় মাদানী নগর মাদ্রসার কবরস্থানে দাফন সহ সব ধরনের ব্যবস্থা গ্রহন করেছেন। মুক্তিযোদ্ধা আমিনুলের বাড়ী পৌর সদরের পৌর ভবন সংলগ্ন পশ্চিম হাসামদিয়া গ্রামে।

মুক্তিযোদ্ধা আমিনুলের মুত্যুর ঘটনায় এলাকায় চরম আতঙ্ক বিরাজ করেছে। ভাঙ্গা উপজেলায় এ পর্যন্ত মোট ২৯জন লোক করোনায় আক্রান্ত হয়েছে তার মধ্যে ৩জন সুস্থ্য হয়েছেন।

এলাকাবাসী সূত্রে জানাযায়,মুক্তিযোদ্ধা আমিনুল মিয়া বেশ কয়েকদিন ধরে জ্বর ও কাশিতে ভুগছিলেন, এরপর তিনি গত রবিবার হাসপাতালে গিয়ে চিকিৎসা নেন এবং নমুনা টেষ্ট করেন। চিকিৎসক তাকে বাড়িতে থেকে চিকিৎসা গ্রহনের পরামর্শ দেন। সোমবার তার করোনা পজেটিভ এসেছে। ঘটনার দিন(মঙ্গলবার) সন্ধার পর তার শ্বাসকষ্ট ও বেড়ে যায় ও ডাাবেটিস জিরোতে নেমে আসে তখান তার পরিবারের লোকেরা রাত ১০টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে আইসিইউতে নিয়ে চিকিৎসারত অবস্থা তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাঁকে হাসপাতালে ভর্তির পর আইসিইউতে (ইনসেনটিভ কেয়ার ইউনিট) নিয়ে যাওয়া হয়েছিলো। কিন্তু ভেন্টিলেশনের (কৃত্রিম শ্বাস প্রশ্বাসের ব্যবস্থা) আগেই তিনি মারা যান।

বিষয়ে ভাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মহসিন উদ্দিন জানান,মরহুম মুক্তিযোদ্ধা আমিনুল সাহেব গত ২৪শে মে সকালে করোনার উপসর্গ জ্বর ও কাশি নিয়ে হাসপাতালে আসেন আমরা ঐ দিনই তার নমুনা সংগ্রহ করে ফরিদপুর পাঠিয়েছিলাম ২৫শে মে ঈদের দিন রিপোর্ট পজেটিভ আসে। তিনি আগে থেকেই ডায়াবেটিস, প্রেসার সহ বিভিন্ন রোগে ভুগছিলেন। তিনি করোনায় আক্রান্ত হয়ে রাতে তার মৃত্যু হয়। আমরা তার সংশ্লিষ্ট পরিবারদের সকলের নমুনা পরিক্ষা করার ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি আরো জানান, ভাঙ্গা উপজেলায় এ পর্যন্ত মোট ২৯জন রোগী করোনায় আক্রান্ত হয়েছে তার মধ্যে ৩ জন সুস্থ্য হয়েছেন। অন্যরা হোম-কোারেন্টাইনে রয়েছে।

এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার মো. রকিবুর রহমান খাঁন বলেন, মুক্তিযোদ্ধা আমিনুল তিনি করোনায় মারা গেছেন আমাদের প্রশাসনের পক্ষ থেকে দাফন কাফনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সংশ্লিষ্ট বাড়িতে লকডাউন কারা হবে।

এদিকে আমিনুলের ভাতিজা বাবু বলেন, আমার চাচা যে করোনায় আক্রান্ত হয়েছিল প্রশাসনের পক্ষ থেকে কোন কিছু জানানো হয় নাই। বাড়ী লকডাউন ছিলনা। এখন তো আমরা আতঙ্কে আছি। আমার চাচার স্ত্রী শেলী বেগম ও দুই মেয়ে রয়েছে তারা বিবাহিত। আমরা একই বাড়িতে বসবাস করি।

মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুলের মৃত্যুতে পৃথক পৃথক ভাবে শোক প্রকাশ ও তার পরিবার বর্গকে সমবেদনা জানিয়েছেন , বাংলাদেশ আ’লীগের প্রেসিডিাম সদস্য কাজী জাফরউল্লাহ, স্থানীয় সতন্ত্র সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সন, বর্তমান উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল বাশার মাতুব্বর, ,উপজেলা আ’লীগের পক্ষে সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আকরামুজ্জামান রাজা,উপজেলা বিএনপি সভাপতি আলহাজ্ব ইকবাল হোসেন সেলিম, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, পৌর মেয়র এ এফ এমডি রেজা, ভাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল্লাহ শমীম সহ বিভিন্ন সংগঠন ও বিভিন্ন পেশার লোকেরা।

লাইট নিউজ/এসএমআবা

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD