বুধবার, ১৮ মে ২০২২, ০১:৪০ অপরাহ্ন

ফরিদপুরে নকল,ভেজাল এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০

 

লাইট নিউজ প্রতিবেদক : ফরিদপুর সদর উপজেলায় নকল, ভেজাল এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছেন। রবিবার বিকেলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) শাহ্ মোঃ সজীব।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে  ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন মেডিসিন শপ “হাছিনা ড্রাগ হাউজ”কে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় পৃথক আরেকটি মামলায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। মেডিসিন শপে আপাতদৃষ্টিতে তিনটি ত্রুটি পাওয়া যায়। ১. পৌরসভার ট্রেড লাইসেন্স ছিল না (৩০ জুন, ১৯ এ মেয়াদ শেষ)। ২. ঔষধ রাখার ফ্রিজে ঔষধের সাথে দুধের বোতল, প্যাকেটে ছেড়া বিস্কুট ও খাবার ভর্তা পাওয়া যায়। ৩. মেয়াদোত্তীর্ণ ঔষধ পাওয়া যায়! এ অভিযানে ভ্রাম্যমাণ আদালত সর্বমোট নগদ ১৬০০০/= জরিমানা আদায় করেছে।

বাজারের বেশিরভাগ ওষুধের দোকানে দীর্ঘদিন ধরে নকল, ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ ছিল। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করে ব্যাটেলিয়ান আনসার সদস্য এর একটি দল এছাড়াও ফরিদপুর পৌর এলাকায় মাস্ক না পরা ও সামাজিক দূরত্ব মেনে না চলার অপরাধে বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় এবং সরকারি নির্দেশনা অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে দোকান বন্ধ করা নিশ্চিত করতে মোবাইল কোর্টে ৫ টি মামলায় ৬০০০/= টাকা জরিমানা করা হয়। এসময় মানুষকে সচেতনও করা হয়। অভিযানের তথ্যের সত্যতা নিশ্চিত করে আজ রবিবার সন্ধ্যায় সহকারী কমিশনার (ভূমি) শাহ্ মোঃ সজীব  বলেন, সদর উপজেলায় ভ্রাম্যমাণ আদালত রীতিমতো কাজ করে যাচ্ছে। সামাজিক দূরত্ব মেনে চলতে প্রশাসন এখানকার মানুষদের বারবার তাগিদ দিলেও অধিকাংশরাই তা মানছেন না। তিনি আরো জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী প্রতিদিন ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।

লাইট নিউজ/এসএমআবা

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD