সোমবার, ২৩ মে ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ন

বাজারে এলো রিয়েলমি ৫আই হ্যান্ডসেট

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০

স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে রিয়েলমি ৫আই হ্যান্ডসেট। ফোনটির কোয়াড ক্যামেরার ইমেজিং এক্সপেরিয়েন্স সবার মধ্যে সাড়া ফেলেছে। ছবি তোলার জন্য ফোনটিতে মিনিম্যালিস্টিক ডিজাইনে চারটি রিয়ার ক্যামেরায় ১২ মেগাপিক্সেলের মূল ক্যামেরার পাশাপাশি রয়েছে আট মেগাপিক্সেলের এক ১৯ ডিগ্রি আলট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, দুই মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স এবং দুই মেগাপিক্সেলের আলট্রা-ম্যাক্রো লেন্স।

অন্ধকারে আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দিয়ে খুব সহজেই সুদৃশ্য ওয়াইড ছবি তোলার জন্য ফোনটিতে ব্যবহার হয়েছে নাইটস্কেপ দুই দশমিক শূন্য।

এই ক্যামেরায় থাকছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। যা মানুষের চোখের মতোই সব ধরনের রং ও উজ্জ্বলতা নিজে থেকেই বিবেচনা করতে পারে।

আকর্ষণীয় সেলফি তোলার জন্য রয়েছে আটটি এক্সক্লুসিভ বিউটিফিকেশন মুড। স্কিন স্মুদিং, স্লিম ফেইস, স্মল ফেইস, জ লাইন ইমপ্রুভমেন্ট, বিগ আইজ, স্লিম নোজ, টাচ-আপ এবং থ্রি-ডি ফিচারের সুবিধাসম্পন্ন আট মেগাপিক্সেলের ‘সেলফি ক্যামেরা’। এছাড়াও রিয়ার ক্যামেরা সেটআপে ক্রোমা বুস্টের ব্যবহারে ছবি হবে আরও প্রাণবন্ত। উন্নত টেক্সচার এবং পরিষ্কার ছবি তুলতে রিয়েলমি ৫আই ফোনে ব্যবহৃত কালার ম্যাপিং অ্যালগরিদম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

রিয়েলমি ৫আই-এ অ্যাপ্লিকেশন এবং অপারেটিং সিস্টেমের জন্য ব্যবহার করা যাবে ডার্ক মুড, যা প্রাণবন্ত ফোর গ্রাউন্ডে ব্যবহারকারীদের আরও দৃষ্টিবান্ধব ইন্টারফেস উপহার দেবে এবং চোখের ওপর চাপ কমিয়ে দীর্ঘক্ষণ ফোন ব্যবহারে সাহায্য করবে।

অনেক বেশি ডিটেইলসহ ওয়াইড ছবি তোলায় সাহায্য করবে ফোনটির একশ ১৯ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। পাশাপাশি সাবজেক্ট থেকে মাত্র চার সেন্টিমিটার দূর থেকে ম্যাক্রো মুডে ছবি তোলার সুবিধাও রয়েছে এই ফোনে। ডেপথ সেন্সরের অনন্য সংযোজনে সাবজেক্ট এবং ব্যাকগ্রাউন্ডের দূরত্ব নির্ধারণ করে ছবিতে চমৎকার বোকেহ ইফেক্ট নিয়ে আসবে।

রিয়েলমি ৫আই হ্যান্ডসেটে অন্ধকারে আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দিয়ে তোলা যাবে ছবি। রিয়েলমি ৫আই হ্যান্ডসেটে অন্ধকারে আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দিয়ে তোলা যাবে ছবি। ট্রেন্ডসেটিং টেকনোলজির এই ফোনে ৪-কে রেজ্যুলেশনের ভিডিও ধারণ করতে পারে। সামনের ও পেছনের ক্যামেরায় ইআইএস (ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন) প্রযুক্তির ব্যবহারে সাতশ ২০ পিক্সেলে প্রতি সেকেন্ডে দুইশ ৪০ ফ্রেমের স্লো-মো ভিডিও করা যাবে। মূল ক্যামেরায় উন্নত স্ট্যাবিলাইজেশনের ব্যবহারে ভিডিও ধারণ হবে আরও স্থিতিশীল। ফোনে ভিডিও এডিটিংও করা যাবে খুব সহজে। ভিডিওর গতি পরিবর্তন ছাড়াও পাল্টানো যাবে ভিডিওর ফিল্টার, বসানো যাবে লেখা কিংবা প্রতিস্থাপন করা যাবে শব্দ। নানা থিমে বা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার মতো করে সে ভিডিও রেন্ডার করার অপশনও আছে ফোনটিতে।

এই স্মার্টফোনটিতে সংযোজন করা হয়েছে পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। মোবাইল গেমারদের গেমিং এক্সপেরিয়েন্সকে আরও সমৃদ্ধ করতে স্মার্টফোনটিতে ব্যবহার হয়েছে ১১ ন্যানোমিটারের শক্তিশালী স্ন্যাপড্রাগন, ৬৬৫ চিপসেট ও দুই দশমিক শূন্য গিগাহার্টজের অপারেটিং ক্ষমতাসম্পন্ন প্রসেসর। ফোনটিতে বিশেষ এক অগ্নিনির্বাপক পর্দার ব্যবহারে ব্যাটারি এখন থাকবে আরও অনেক বেশি নিরাপদ।

ব্যাকগ্রাউন্ডের কোনো অ্যাপ বন্ধ না করে একইসঙ্গে অনেকগুলো অ্যাপ ব্যবহার করার সুবিধা দিতে ফোনটিতে আছে চার গিগাবাইট র্যাম এবং ৬৪ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ।

অনবদ্য ‘সানরাইজ ডিজাইনের’ ফোনটি পাওয়া যাবে অ্যাকোয়া ব্লু ও ফরেস্ট গ্রিন রঙে। রিয়েলমি ৫আই হ্যান্ডসেটটির পাওয়া যাবে ১২ হাজার নয়শ ৯০ টাকায়।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD