সোমবার, ২৩ মে ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ন

বান্দরবানের ৩ উপজেলাকে লকডাউন ঘোষণা প্রশাসনের

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০

 

বান্দরবানে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় লামা, আলীকদম এবং নাইক্ষ্যংছড়ি উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

 

বান্দরবান জেলার পার্শ্ববর্তী চট্টগ্রামের চকরিয়ায় করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় মঙ্গলবার (২৪ মার্চ) রাত ৮টা থেকে বান্দরবানের তিনটি উপজেলার সঙ্গে সবধরনের যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

 

বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন জানান, বান্দরবানের তিনটি উপজেলার পার্শ্ববর্তী কক্সবাজারের চকরিয়ায় করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ফলে পরিস্থিতি মোকাবিলায় বান্দরবান জেলার লামা, আলীকদম এবং নাইক্ষ্যংছড়ি উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে।

 

কিন্তু লামা উপজেলার সঙ্গে আলীকদমের যোগাযোগ ব্যবস্থা সাময়িক খোলা থাকবে। ইতোমধ্যে বান্দরবান জেলার সাতটি উপজেলায় সেনাবাহিনী মাঠে নেমেছে। ওষুধের দোকান, মুদি দোকান ছাড়া অন্যসব ধরনের দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। তবে বান্দরবান জেলায় এখনো কোনো রোগী শনাক্ত হয়নি। পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনে সবগুলো উপজেলায় লক ডাউন করা হবে। আপাতত পরিস্থিতি অনেকটা স্বাভাবিক রয়েছে।

 

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে বান্দরবান জেলায় বর্তমানে ৫০ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে সদর হাসপাতালে ৬ জন, থানচি স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন এবং আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন। বাকি ৪১ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD