মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১১:২১ অপরাহ্ন

বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়ছেন তিন শতাধিক জাপানি

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১ এপ্রিল, ২০২০

নভেল করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে এবার ঢাকা ছেড়ে যাচ্ছেন জাপানি নাগরিকরা। এজন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনস থেকে একটি বোয়িং ৭৭৭ উড়োজাহাজও ভাড়া নিয়েছে জাপান কর্তৃপক্ষ। বিশেষ ফ্লাইটটি বাংলাদেশে অবস্থানরত প্রায় ৩২৫ জন জাপানি নাগরিককে নিয়ে আগামীকাল (২ এপ্রিল) সকালে ঢাকা ত্যাগ করার প্রস্তুতি নিয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন এ প্রসঙ্গে জানান, জাপান দূতাবাসের মাধ্যমে তাদের নিজ দেশে ফিরে যেতে এ ফ্লাইটের ব্যবস্থা করেছে বাংলাদেশ। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে তারা যাবেন। আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাবে।

প্রসঙ্গত, এর আগে ৩০ মার্চ কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ২৬৯ মার্কিন নাগরিক। সেই ফ্লাইটে তাদের পোষা ৭টি কুকুরও ছিল। ২৫ মার্চ রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মালয়েশিয়ার ২২৫ জন নাগরিক ঢাকা ত্যাগ করেন। ২৬ মার্চ সকালে দ্রুক এয়ারের দুটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ভুটানের ১৩৯ জন নাগরিক। ওই দুটি ফ্লাইটে ঢাকায় ভুটান দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরাসহ বাংলাদেশে অধ্যয়নরত দেশটির শিক্ষার্থীরাও ছিলেন।

লাইট‌‍/এএইচ

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD