সোমবার, ১৬ মে ২০২২, ০৬:০৫ অপরাহ্ন

বেইজিংয়ে নতুন নিষেধাজ্ঞা, বাতিল সহস্রাধিক ফ্লাইট

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০

 

করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। ইতোমধ্যে নতুন করে প্রায় দেড় শ লোককে কোভিড-১৯ আক্রান্ত হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ অবস্থায় দেশটির রাজধানী বেইজিংয়ে নতুন করে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেইসঙ্গে বাতিল করা হয়েছে অনেক ফ্লাইট।

জানা গেছে, বুধবার বেইজিংয়ে আরো ৩১ জনকে কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে গত কয়েক দিনে মোট ১৪০ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এ অবস্থায় চীনা কর্মকর্তারা এর বিস্তার ঠেকাতে এক হাজারেরও বেশি ফ্লাইট বাতিল করেছেন।

বিবিসি জানিয়েছে, নতুন করে সংক্রমণের ঘটনায় নগরীর শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। সাম্প্রতিক সময়ে যাদের করোনাভাইরাসের পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে, তাদের ছাড়া অন্যদের ঘরের বাইরে যেতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

জানা গেছে, নতুন করে ভাইরাসের সংক্রমণ ধরা পড়ার আগে বেইজিংয়ে গত ৫৭ দিন ধরে স্থানীয়ভাবে একটিও সংক্রমণের ঘটনা ঘটেনি। ধারণা করা হচ্ছে, বেইজিংয়ের যে বিশাল বাজার থেকে শহরের ৮০ ভাগ গোশত এবং সবজির সরবরাহ আসে, সেখান থেকে এই সংক্রমণ ছড়িয়েছে।

প্রসঙ্গত, আগে থেকেই গবেষকরা সতর্ক করে আসছেন যে, শিগগিরই চীনে কোভিড-১৯ এর সংক্রমণের দ্বিতীয় ঢেউ শুরু হবে। এ ব্যাপারে চীনকে আগাম ব্যবস্থার নেওয়ার আহ্বান জানান তারা। মনে করা হচ্ছে, গত কয়েক দিনের সংক্রমণের মাধ্যমে দেশটিতে দ্বিতীয় ঢেউ শুরু হতে যাচ্ছে।

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD