শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০১:০৮ পূর্বাহ্ন

‘বড় লোকের বিটি লো’ ভাইরাল, সমালোচিত বাদশা

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২৮ মার্চ, ২০২০

দু’দিন আগে সনি মিউজিক ইন্ডিয়ার ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে ‘গেন্দাফুল’ শিরোনামের একটি গান। হিন্দি-বাংলা মেলানো গানটিতে কণ্ঠ দিয়েছেন র‌্যাপার বাদশা ও সংগীতশিল্পী পায়েল দেব। এতে মডেল হয়েছেন বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ।

গানটি রীতিমতো তোলপাড় শুরু করে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। এটি নিয়ে বানানো হচ্ছে টিকটক ভিডিও। এরইমধ্যে গানের ভিডিওটি দেখা হয়েছে ৩ কোটি ৩৬ লাখ বারের বেশি। এমনকি ইউটিউব ট্রেন্ডিংয়েও রয়েছে প্রথম স্থানে।

এই গানটির জন্য এবার চুরির অভিযোগ উঠলো র‌্যাপার বাদশার বিরুদ্ধে। কেননা গানটিতে ব্যবহৃত “বড় লোকের বিটি লো, লম্বা লম্বা চুল, এমন মাথায় বেঁধে দেবো লাল গেঁদাফুল…” এই লাইনটি কম বেশি সকলেরই জানা। আর ‘গেন্দাফুল’-এ লাইনটি ব্যবহার করার পরও ভিডিওর কোথাও এর আসল সংগীতশিল্পী রতন কাহারের নাম উল্লেখ না করায় সমালোচনার মুখে পড়তে হয়েছে বাদশা-পায়েলকে।

১৯৭২ সালে গানটি লিখেছেন রতন কাহার। পরে ১৯৭৬ সালে এই গানটি রেকর্ড করেন স্বপ্না চক্রবর্তী। সেসময় গানটি বেশ হিট হয়েছিল। এমনকি আজও জনপ্রিয়তার শীর্ষে রয়েছে এটি।

লোকশিল্পী রতন কাহার বীরভূম জেলার সিউড়ির বাসিন্দা। অনেক চেনা গানের স্রষ্টা তিনি। ভাদু গানে যার অবাধ বিচরণ। পাশপাশি ঝুমুর হোক কিংবা প্রভাতী কীর্তন-লোকগান, রতন কাহারের জুড়ি মেলা ভার! কিন্তু নিজে রয়ে গিয়েছেন প্রচারের আড়ালে।

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD