বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৪৮ পূর্বাহ্ন

‘ভদ্রলোক’ সাকিব আছেন দশকসেরা একাদশে

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০

মিচেল স্টার্ক, ডেল স্টেইন, লাসিথ মালিঙ্গার সঙ্গে রশিদ খান আছেন মূল চার বোলার হিসেবে। এবার একজন পরিপূর্ণ অলরাউন্ডার দরকার। ১০ ওভার বোলিংয়ের সঙ্গে ব্যাটিংয়েও পটু এমন একজনকেই গত এক দশকের পছন্দের সেরা একাদশের জন্য খুঁজছিলেন সাবেক ওয়েস্ট ইন্ডিজ ফাস্ট বোলার ও জনপ্রিয় ধারাভাষ্যকার ইয়ান বিশপ।

বিশপের চাহিদাপত্রের সঙ্গে মিলে যায় এমন ক্রিকেটার খুব কমই আছে বিশ্ব ক্রিকেটে। পরিপূর্ণ অলরাউন্ডার তো সাদা হাতির মতো। ২০১০-১১ সালের দিকে ভারতে ছিলেন যুবরাজ সিং। গত কয়েক বছর ধরে ইংল্যান্ড পাচ্ছে বেন স্টোকসকে। কিন্তু গত এক দশক ধরে সেরা অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে চোখ দিলেই বাংলাদেশের সাকিব আল হাসানের নামটা সবসময়ই দেখা যেত।

বিশপও তাঁর গত এক দশকের সেরা একাদশের অলরাউন্ডার হিসেবে সাকিবকেই বেছে নিয়েছেন। কারণ ব্যাখ্যায় তিনি বলেছেন, ‘আমি চাচ্ছিলাম ৬ নম্বরে একজন পেস বোলিং অলরাউন্ডার নিতে। কিন্তু এখানে একজন ভদ্রলোক আছেন, যিনি সবসময় আলোচনার বাইরে থাকেন এবং তিনি হচ্ছেন সাকিব আল হাসান। একজন ব্যাটসম্যান ও বোলার হিসেবে তাঁর অর্জন মূল্যায়ন করার মতো।’

বিশপের একাদশে ওপেনার হিসেবে থাকছেন রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নার। তিন নম্বরে বিরাট কোহলির বিকল্প কাউকেই চিন্তা করা যায় না। গত এক দশকে কোহলি নিজেকে নিয়ে গেছেন ক্রিকেট ইতিহাসের কিংবদন্তিদের কাতারে। দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও নিউজিল্যান্ডের রস টেলর আছেন মিডল অর্ডারে। ছয় নম্বরে সাকিব। সাতে থাকছেন বিশপের দলের অধিনায়ক ও উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনি। এরপর চার বোলার হিসেবে থাকছেন মিচেল স্টার্ক, ডেল স্টেইন, লাসিথ মালিঙ্গা ও রশিদ খান।

ইয়ান বিশপের সেরা ওয়ানডে একাদশ : রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, রস টেলর, সাকিব আল হাসান, এমএস ধোনি (অধিনায়ক ও উইকেটকিপার), মিচেল স্টার্ক, ডেল স্টেইন, লাসিথ মালিঙ্গা, রশিদ খান।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD