বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন

ভারতে আরও ২৪ শ্রমিকের প্রাণহানি

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ১৬ মে, ২০২০

 

ট্রাকে চড়ে রাজস্থান থেকে নিজেদের বাড়ি ফিরছিলেন তারা। পথে আরেকটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মারা গেলেন ২৪ শ্রমিক।

দ্য হিন্দুস্তান টাইমস জানায়, শনিবার ভোর সাড়ে তিনটার দিকে উত্তরপ্রদেশের অরাইয়া এলাকায় এই ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরও ১৫ জন।

ওই শ্রমিকরা বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের বাসিন্দা। রাজস্থান থেকে ট্রাকে চড়ে তারা নিজেদের বাড়ি ফিরছিলেন।

দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে নিকটবর্তী জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাদের চিকিৎসা চলছে।

অরাইয়ার জেলা প্রশাসক অভিষেক সিংহ বলেছেন, ‘আজ ভোর সাড়ে তিনটা নাগাদ ওই দুর্ঘটনা ঘটে। ২৩ জনের মৃত্যুর পাশাপাশি ১৫-২০ জন আহত হয়েছেন। ওই শ্রমিকদের অধিকাংশই বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের বাসিন্দা।’

এদিকে মর্মান্তিক এই দুর্ঘটনাকে দুর্ভাগ্যজনক বলেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শ্রমিকদের পরিবারের প্রতি তিনি সমবেদনা ব্যক্ত করেছেন এবং আহতদের দ্রুত চিকিৎসার নির্দেশ দেন।

এর আগে বুধবার রাতে ভিন্ন দুটি সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল ১৪ জন শ্রমিকের। পঞ্জাব থেকে হেঁটে বিহার ফেরার সময় উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরে সরকারি বাস পিষে দেয় ছয় শ্রমিককে। মহারাষ্ট্র থেকে আসা শ্রমিক বোঝাই লরি মধ্যপ্রদেশের গুনার কাছে ধাক্কা মারে একটি বাসে। সেই ঘটনায় আটজনের মৃত্যুর পাশাপাশি আহত হয়েছিলেন ৫৪ জন শ্রমিক।

তার আগে মহারাষ্ট্রের অওরাঙ্গাবাদ জেলায় রেললাইনের উপর ঘুমিয়ে পড়েছিলেন ২০ জন শ্রমিকের একটি দল। সে সময় একটি মালবাহী ট্রেন চলে যায় ঘুমন্ত শ্রমিকদের উপর দিয়ে। সেই ঘটনায় ১৬ জন শ্রমিকের মৃত্যু হয়েছিল।

লাইট নিউজ

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD