সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৪ অপরাহ্ন

ভারতে মন্ত্রী-এমপি-প্রধানমন্ত্রীর বেতন কাটার সিদ্ধান্ত

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ৬ এপ্রিল, ২০২০

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অর্থনৈতিক মন্দার পরিপ্রেক্ষিতে আগামী এক বছর ভারতের মন্ত্রিপরিষদের সব সদস্য ও সংসদ সদস্যদের বেতনের ৩০ শতাংশ কেটে রাখার সিদ্ধান্ত হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বেতন থেকেও ৩০ শতাংশ কেটে রাখা হবে।দেশটিতে ইতোমধ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গেছে। ভাইরাসটির প্রাদুর্ভাব রোধে দেশব্যাপী ২১ দিনের লকডাউন ঘোষণা করেছে সরকার, লকডাউনের ১৩তম দিন চলছে আজ।

সোমবার (৬ এপ্রিল) সন্ধ্যায় এমন সিদ্ধান্তের ঘোষণা দিয়েছেন দেশটির কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভেদকার।

তিনি বলেন, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু এবং সমস্ত রাজ্য গভর্নর স্বেচ্ছায় নিজেদের বেতনের ৩০ শতাংশ কম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

মন্ত্রিপরিষদের বৈঠক শেষে গণমাধ্যমকে ব্রিফিংয়ে প্রকাশ জাভেদকার বলেন, এক বছরের জন্য বেতন কমানোর এ সিদ্ধান্ত এপ্রিল থেকে কার্যকর হবে।

কেটে রাখা বেতনের এই অর্থ করোনা মোকাবিলায় গঠিত ভারতের একীভূত তহবিলে যাবে বলে জানান তিনি।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের এ সভায় এমপিএলডিএস প্রকল্প দুই বছরের জন্য স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে। এমপিএলএডিএস প্রকল্প থেকে ৭,৯০০ কোটি রুপি ভারতের একীভূত তহবিলে যাবে বলেও জানান প্রকাশ জাভেদকার।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদি করেনাভাইরাসের বিরুদ্ধে দীর্ঘদিনের লড়াইয়ের জন্য প্রস্তুত থাকতে নিজ দল বিজেপির কর্মীদের আহ্বান জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD