শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
কোটাবিরোধী আন্দোলন শুক্রবার নিহতদের স্মরণে সারা দেশে দোয়া ও মোনাজাত বাংলাদেশে পরিস্থিতি স্বাভাবিক হবে প্রত্যাশা ভারতের ‘পুলিশ মারলে দশ হাজার, ছাত্রলীগ মারলে পাঁচ হাজার ঘোষণা হয়েছিল’ এইচএসসি ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী ইন্টারনেটের গতি বাড়াতে বিটিআরসির নির্দেশ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন শোয়েব মালিক নারায়ণগঞ্জে বিএনপি-জামায়াতের নেতৃত্বে নাশকতা চালানো হয়েছে : পুলিশ গণতন্ত্রে রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই : মেয়র তাপস ২৫ হাজার কোটি টাকা ধার দিল বাংলাদেশ ব্যাংক নাশকতাকারীরা চিহ্নিত না হওয়া পর্যন্ত অভিযান চলবে : স্বরাষ্ট্রমন্ত্রী

ভারতে লকডাউনে বাড়ছে দিনমজুরের আত্মহত্যা!

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ভারতে চলছে লকডাউন। এতে কর্মহীন হয়ে পড়েছেন খেটে খাওয়া মানুষ। চরম অভাবে তৈরি হচ্ছে হতাশা। সেসব থেকেই আত্মহত্যা করেছেন দেশটির এক দিনমজুর।

গত রোববার ঘটনাটি ঘটে মালদায়। ৫৪ বছর বয়সী এক দিন মজুরের মরদেহ গাছে ঝুলে থাকা অবস্থায় উদ্ধার করা হয়েছে।

তার স্ত্রী জানান, দীর্ঘদিন হৃদরোগে ভুগছিলেন তার স্বামী। লকডাউনের কাজ করতে পারছিলেন না। যার কারণে প্রয়োজনীয় ওষুধ কেনার টাকা ছিল না।

স্থানীয়দের ধারণা, হতাশা ও অবসাদ থেকেই তিনি আত্মহত্যার পথ বেছে নিয়েছেন।

লকডাউনের কারণে দিনমজুর আত্মহত্যার তৃতীয় ঘটনা এটি ভারতে। এর আগে কলকাতার দুই দিনমজুর এ ঘটনা ঘটায়। পরিবারের অভাবের দুশ্চিন্তায় তারা এ পথ বেছে নেন বলে জানা গেছে। উভয়েই উত্তর কলকাতার ভারত সঞ্চার নিগম লিমিটেডের চুক্তিভুক্ত দিনমজুর ছিলেন।

মার্চে ভারতজুড়ে ২১ দিনের লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংকট নিরসনে সবাইকে ঘরে থাকার পরামর্শ দেন এবং প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে বারণ করেন তিনি।

ভারতে এখন পর্যন্ত চার হাজার ৮৫৮ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। মৃত্যু হয়েছে ১৩৭ জনের।

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD