শুক্রবার, ২০ মে ২০২২, ০৬:৪৩ পূর্বাহ্ন

মোংলা বন্দরে যুক্ত হচ্ছে আধুনিক দু’টি টাগ বোট

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২

সর্বাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ ৭০ টনের দু’টি বোলার্ড পুল ক্ষমতা সম্পন্ন টাগ বোট যুক্ত হচ্ছে মোংলা বন্দরে। হংকংয়ের জাহাজ নির্মাণ প্রতিষ্ঠান এই টাগ বোট নির্মাণ করবে। এ লক্ষ্যে মোংলা বন্দর কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) নৌ পরিবহন মন্ত্রণালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এই চুক্তি সম্পদয়ের মধ্যে দিয়ে যুগান্তকারী একটি প্রকল্পের সূচনা হতে চলেছে বলে বন্দর কর্তৃপক্ষ সূত্র জানানো হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা আরটিভি নিউজকে বলেন, বন্দরের জন্য নির্মিতব্য ৭০ টনের এই টাগ বোট দু’টি অত্যাধুনিক জাপানি ও ইউরোপিয়ান যন্ত্রপাতি সংযোজন করা হবে। টাগ বোট দুটি বন্দরে আগত যেকোনো ধরনের বড় বিদেশি জাহাজের বার্থিং, টয়িং অপারেশন ছাড়াও ফায়ার ফাইটিংসহ অন্য জাহাজের দুর্ঘটনাকবলিত সেলভেজ সহযোগিতার জরুরি কাজ সম্পাদনে ব্যবহৃত হবে।

টাগ বোট দুটি বন্দরের সক্ষমতা বহুগুণে বৃদ্ধি করবে এবং বন্দর কর্তৃপক্ষকে একটি আন্তর্জাতিক মানসম্পন্ন বন্দর হতে অগ্রনী ভূমিকা রাখবে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD