সোমবার, ১৬ মে ২০২২, ০৬:৪৬ অপরাহ্ন

যশোরে করোনা শনাক্তের সংখ্যা দাড়াল ৩৭০ জনে

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে ৫০জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। তারমধ্যে যশোরে নতুন আক্রান্ত ২৮ জনকে নিয়ে জেলায় সংখ্যা দাড়াল ৩৭০ জনে। মারা গেছেন দুই জন। আর সুস্থ হয়েছেন ১২৭ জন।

মঙ্গলবার (২৩ জুন) সকালে যবিপ্রবির জিনোম সেন্টারের পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার বলেন, জিনোম সেন্টারে যশোরের ১০৯ জনের নমুনা পরীক্ষা করে ২৮, নড়াইলের ২১ জনের মধ্যে ৬, ঝিনাইদহে ৪৭ জনের মধ্যে ৩ জনের। আবার বাগেরহাটের ৩১ জনের মধ্যে ৩, সাতক্ষীরার ৪৭ জনের মধ্যে ২ এবং মাগুরার ২৫ জনের মধ্যে ৮ জনের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

এ বিষয়ে যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, প্রতিদিনই নতুন নতুন রোগী শনাক্ত হচ্ছে এবং তাদের বর্তমান বাসস্থান লকডাউন করার পাশাপাশি আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হচ্ছে। জনসাধারণকে আরো সচেতন ও সর্তকভাবে চলাফেরা করতে হবে। যাতে সংক্রমণের সংখ্যা কমিয়ে আনা যায়। আমরা প্রতিনিয়ত প্রচারণা চালাচ্ছি। আশাকরি সাধারণ মানুষ সহযোগিতা করলে এর গতি থামানো যাবে।

তিনি আরো বলেন, সংক্রমণের ভিত্তিতে যশোরের ২৪টি এলাকায় রেড জোন এবং লকডাউন কার্যকর করা হয়েছে। নতুন আক্রান্তদের ক্ষেত্রেও প্রয়োজনে একই পদ্ধতি অনুসরণ করা হবে।

লাইট নিউজ

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD