মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:৪৫ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়িয়ে

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ৮ এপ্রিল, ২০২০

অপ্রতিরোধ্য করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। প্রাণঘাতী এই ভাইরাসের কাছে গোটা বিশ্ব অসহায়। বিশ্বের চিকিৎসা বিজ্ঞান অসহায়। পৃথিবীর ২০৯টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চলে মাত্র ৯৯ দিনের মধ্যে ১৪ লক্ষাধিক মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত মারা গেছে ৮২ হাজার ২৩ জন।

আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মার্কিন যুক্তরাষ্ট্রে। ইতিমধ্যে ক্ষমতাধর দেশটির ৫০টি অঙ্গরাজ্য ও অধীনে থাকা বিভিন্ন অঞ্চলে ৪ লাখ ৩৩৫ জন আক্রান্ত হয়েছে। মৃতবরণ করেছে ১২ হাজার ৮৪১ জন।

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত হয়েছে রেকর্ড ৩৩ হাজার ৩৩১ জন। প্রাণ হারিয়েছে ১৯৭০ জন। যা বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক রাজ্যেই আক্রান্ত হয়েছে ১ লাখ ৪২ হাজার ৩৮৪ জন। মারা গেছে ৫ হাজার ৪৮৯ জন। নিউ জার্সিতে আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৪১৬ জন। মিশিগানে ১৮ হাজার ৭৯০ জন।

ক্যালিফোর্নিয়ায় ১৭ হাজার ৪৬০ জন। লুসিয়ানায় ১৬ হাজার ২৮৪ জন। ম্যাসাচুসেটসে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ২০২ জন। পেনসালভানিয়ায় ১৪ হাজার ৯৪৫ জন, ফ্লোরিডায় ১৪ হাজার ৭৪৭ জন। ইলিনয়িসে ১৩ হাজার ৫৪৯ জন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD