বুধবার, ১৮ মে ২০২২, ১২:১৯ অপরাহ্ন

রংপুর সিটি বাজারে ৩০ বছরের অবৈধ স্থাপনা উচ্ছেদ

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২২ জুন, ২০২০

রংপুর নগরীর প্রধান সড়কের জায়গা ৩০ বছর ধরে দখলসহ বিভিন্ন দোকানপাট বসিয়ে অবৈধভাবে ব্যবসা পরিচালনাকারী সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে স্থানীয় প্রশাসন। আজ সোমবার সকালে উচ্ছেদ অভিযান পরিচালনা করে রংপুর সিটি করপোরেশন, রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসন, মেট্রোপলিটন পুলিশ ও সেনাবাহিনী।

অভিযানকালে সিটি বাজারের সামনে সকল প্রকার দোকান ও স্থাপনা, বর্ধিত বারান্দা, বাজারের প্রবেশমুখে বর্ধিত অংশসহ ভেতরের রাস্তার দুই পাশে বর্ধিত দখলকৃত অংশ উচ্ছেদ করা হয়। এতে নগরীর পথচারীসহ সিটি বাজারের ক্রেতা সাধারণ প্রশংসা করেছেন এবং অবৈধ দোকান যাতে আর বসতে না পারে সে জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

জেলা প্রশাসনের কর্মকর্তারা জানান, দীর্ঘ ৩০ বছর ধরে একটি অসাধু সিন্ডিকেট চক্র নগরীর প্রধান সড়কের অর্ধেক জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করেছিল। বিভিন্ন ধরনের দোকানপাট নির্মাণসহ রাস্তা দখল করে নগরীর মানুষকে জিম্মি করে রাখায় নগরীতে সার্বক্ষণিক যানজট লেগেই থাকত। এ ছাড়া সামাজিক দূরত্ব না মেনে এসব দোকানপাটে ব্যবসা করার কারণে সিটি বাজার করোনার হটস্পটে পরিণত হয়।

রংপুর মেট্রোপলিটান পুলিশের সহকারী কমিশনার (কোতেয়ালি জোন) জমির উদ্দিন বলেন, নগরীর প্রধান সড়ক দখল করে অবৈধ স্থাপনা আর বসতে দেওয়া হবে না। জেলা প্রশাসক আসিব আহসান বলেন, সাম্প্রতিক সময়ে রংপুর সিটি বাজার করোনার হটস্পটে পরিণত হয়। বাজারটিতে সামাজিক দূরুত্বও কেউ মানছিল না। এখন থেকে কাঁচাবাজার এখানে বসতে দেওয়া হবে না। তাদের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়েছে। সেখানে তাদের ব্যবসা করতে হবে। সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, রংপুর সিটি বাজারকে করোনার হটস্পট থেকে রক্ষাসহ নগরবাসীর চলাচল স্বাভাবিক রাখতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

লাইট নিউজ

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD