রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩, ১২:৫২ অপরাহ্ন

রাজধানীতে পরপর তিন বাসে আগুন

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩

বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের শেষ দিনে রাজধানীতে কয়েক ঘণ্টার ব্যবধানে তিনটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাগুলো ঘটেছে পল্টন, মতিঝিল ও মিরপুর এলাকায়।

সোমবার (২০ নভেম্বর) বেলা আড়াইটা থেকে বিকেল সাড়ে পাঁচটার মধ্যে যাত্রীবাহী তিনটি বাসে আগুন দেওয়ার খবর নিশ্চিত করে ফায়ার সার্ভিস।

বিকেল ৫টা ১০ মিনিটে পল্টন এলাকায় সদরঘাট থেকে মিরপুরগামী তানজিল পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। তবে যাত্রীরা দ্রুত বাস থেকে নেমে যাওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এর আগে বিকেল তিনটার পর মতিঝিলের মধুমিতা সিনেমা হলের পেছনের গলিতে দাঁড়িয়ে থাকা সোনালী ব্যাংকের স্টাফ পরিবহনে নিয়োজিত একটি বাসে আগুন দেওয়া হয়। এতে বাসটির একটি অংশ পুড়ে গেছে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে আসার আগেই স্থানীয় লোকজন আগুন নিভিয়ে ফেলেন।

পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার হায়াতুল ইসলাম খান বাসে আগুন দেওয়ার খবর নিশ্চিত করেন। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি বলে জানান তিনি।

এর আগে বেলা আড়াইটার দিকে রাজধানীর মিরপুর-১০ নম্বর গোলচত্বরে বিআরটিসির একটি দোতলা বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে বাসটি ক্ষতিগ্রস্ত হয়।

ফায়ার সার্ভিসের মিডিয়া বিভাগ জানিয়েছে, গেল ৪৮ ঘণ্টায় (শনিবার সন্ধ্যা থেকে সোমবার সকাল) ১৮ যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় এখন পর্যন্ত একজনকে আটক করা হয়েছে।

ফায়ার সার্ভিস জানায়, হরতালকে কেন্দ্র করে গত দুই দিনে আজ সোমবার সকাল পর্যন্ত তারা ১৬টি আগুন লাগার খবর পেয়েছে। এসব ঘটনায় ১৮টি যানবাহন পুড়ে গেছে।

এর মধ্যে ঢাকা সিটিতে তিনটি, ঢাকা বিভাগ একটি, রাজশাহী বিভাগে (নাটোর, বগুড়া ও সিরাজগঞ্জ) সাতটি, চট্টগ্রাম বিভাগে (ফেনী, মিরসরাই ও সাতকানিয়া) চারটি, ময়মনসিংহ বিভাগে (জামালপুর) একটি ঘটনা ঘটে। এসব ঘটনায় নয়টি বাস, একটি কাভার্ডভ্যান, ছয়টি ট্রাক, একটি সিএনজি, একটি ট্রেন (৩ বগি) পুড়ে যায়। এই আগুন নেভাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২৯ ইউনিট ও ১৪৪ জন জনবল কাজ করে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD