বুধবার, ১৮ মে ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ন

স্বর্ণের দাম ৭০ হাজার টাকা ভরি

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০

আন্তর্জাতিক বাজারে মূল্য বাড়ার উল্লেখ করে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট দুর্যোগের মধ্যেও স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। প্রতি ভরি স্বর্ণে পাঁচ হাজার ৭১৫ টাকা বাড়িয়ে নতুন দর নির্ধারণ করেছে সংগঠনটি। সে অনুযায়ী দেশের বাজারে প্রতি ভরি স্বর্ণের সর্বোচ্চ ক্রয়মূল্য হবে ৬৯ হাজার ৮৬৭ টাকা। আজ মঙ্গলবার থেকে স্বর্ণের এই নতুন দর কার্যকর হবে। বাজুস গতকাল সোমবার এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে। প্রাপ্ত তথ্যে জানা যায়, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৬৯ হাজার ৮৬৭ টাকা। গত রবিবার পর্যন্ত যা ছিল ৬৪ হাজার ১৫২ টাকা। সে হিসাবে দাম বাড়ল পাঁচ হাজার ৭১৫ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৬ হাজার ৭১৮ টাকা। গতকাল পর্যন্ত যা ছিল ৬১ হাজার ৮১৯ টাকা। ফলে ভরিতে বাড়ল চার হাজার ৮৯৯ টাকা। একইভাবে ১৮ ক্যারেটের ভরি ছিল ৫৬ হাজার ৮০৩ টাকা, যা করা হয়েছে ৫৭ হাজার ৯৭০ টাকা। সে হিসাবে দাম বাড়ল এক হাজার ১৬৭ টাকা।

এ ছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪৭ হাজার ৬৪৭ টাকা। গতকাল পর্যন্ত দাম ছিল ৪৪ হাজার ৩১ টাকা। ফলে দাম বাড়ল তিন হাজার ৬১৬ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে ২১ ক্যারেট ক্যাডমিয়াম রুপার দাম, প্রতি ভরি ৯৩৩ টাকা।

বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সংগতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত জুয়েলারির মালিকরা নতুন দামে স্বর্ণ বিক্রি করবেন।

লাইট নিউজ

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD