রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন

১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের নির্দেশ

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০

চলমান করোনা পরিস্থিতির মধ্যে শ্রমিকদের ছাটাই না করে মার্চ মাসের বেতন ১৬ এপ্রিলের মধ্যে পরিশোধ করতে শিল্প মালিকদের জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে কারখানা মালিকদের প্রতি এ আহ্বান জানান তিনি। বাণিজ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসের (কোভিড-১৯) এর কারণে কারখানা বন্ধ থাকলেও কোনো শ্রমিককে চাকরি হতে ছাটাই করা যাবে না। শ্রমিকদের মার্চ মাসের বেতন আগামী ১৬ এপ্রিল তারিখের মধ্যে পরিশোধ করুন।

এর আগে ৬ এপ্রিল পোশাক কারখানাগুলোর শ্রমিকদের মার্চ মাসের বেতন আগামী ১৬ এপ্রিলের মধ্যে পরিশোধ করতে আহ্বান জানায় বিজিএমইএ এবং বিকেএমইএ।

একইসঙ্গে রফতানিমুখী শিল্প প্রতিষ্ঠান শ্রমিক-কর্মচারীদের আগামী ১৪ দিনের মধ্যে মোবাইল অ্যাকাউন্ট খোলার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। রোববার বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্ট থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করা হয়।

সার্কুলারে বলা হয়, চলতি মাসের ২০ তারিখের মধ্যে সচল রফতানিমুখী শিল্প প্রতিষ্ঠান শ্রমিক-কর্মচারীদের মোবাইল অ্যাকাউন্ট নিশ্চিত করতে হবে। যাতে করে এই অ্যাকাউন্টের মাধ্যমে বেতন ভাতা এবং সরকারি প্রণোদনা পরিশোধ করা যায়।

লাইটনিউজ/এসআই

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD