রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৮:২২ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় এক লাখ ১৬ হাজারের বেশি আক্রান্তের রেকর্ড

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৯ মে, ২০২০

বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা পাল্লা দিয়ে বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড হয়েছে। ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, বৃহস্পতিবার একদিনেই ১ লাখ ১৬ হাজার ৩০৪ জন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫ হাজার ৪২৩ জন প্রাণ হারিয়েছে। এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৫৯ লাখ ২০ হাজার ৮৬। এর মধ্যে এখন পর্যন্ত মারা গেছে ৩ লাখ ৬২ হাজার ৩৬০ জন। অপরদিকে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২৫ লাখ ৯২ হাজার একজন।

নতুন করে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে যুক্তরাষ্ট্রে। সেখানে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১ হাজার ২২৩ জন। এরপরেই রয়েছে ব্রাজিল। সেখানে নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৭ জনের। অপরদিকে, মেক্সিকোতে মারা গেছে ৪৬৩ জন এবং যুক্তরাজ্যে ৩৭৭ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৬৮ হাজার ৪৬১ এবং মারা গেছে ১ লাখ ৩ হাজার ৩৩০ জন।

এরপরেই রয়েছে ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩৮ হাজার ৮১২ জন। অপরদিকে মারা গেছে ২৬ হাজার ৭৬৪ জন।

এদিকে, এখন পর্যন্ত রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮৭ হাজার ৬২৩ এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৭৪ জনের। স্পেনে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৯৮৬ এবং মারা গেছে ২৭ হাজার ১১৯ জন।
অপরদিকে, যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৯ হাজার ১২৭ এবং মৃত্যু হয়েছে ৩৭ হাজার ৮৩৭ জনের।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD