সোমবার, ১৬ মে ২০২২, ০৫:০৯ অপরাহ্ন

৮৮৪৮ পুলিশ করোনা আক্রান্ত

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২২ জুন, ২০২০

দেশে কোভিড ১৯-এর সংক্রমণ বেড়েই চলেছে। জনগণকে সচেতন করতে এবং নিরাপত্তা দিতে গিয়ে পুলিশ সদস্যরা করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। পুলিশে সংক্রমণ ৯ হাজার ছুঁই ছুঁই।

পুলিশ সদর দফতরের হিসাব অনুযায়ী, শনিবার থেকে রোববার এই ২৪ ঘণ্টায় সারাদেশে ৩০৪ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। রোববার পর্যন্ত পুলিশ বাহিনীতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৮৪৮ জনে। তাদের মধ্যে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) আক্রান্তের সংখ্যা ২ হাজার ১২০ জন।

পুলিশ সদর দফতর সূত্র জানায়, পুলিশ বাহিনীর আক্রান্ত প্রায় ৯ হাজার সদস বিভিন্ন ইউনিটে কর্মরত। সারাদেশে ৯ হাজার ৩৭৫ পুলিশ সদস্য কোয়ারেন্টিনে ছিলেন। আর আইসোলেশনে আছেন ৪৫০ পুলিশ সদস্য। এ পর্যন্ত পাঁচ হাজার ৪০৮ পুলিশ সদস্য সুস্থ হয়েছেন। পুলিশ বাহিনীতে যে ৩১ সদস্য মারা গেছেন, তাদের মধ্যে ডিএমপিরই ১২ জন।

পুলিশ সদস্যদের আক্রান্ত হওয়ার বিষয়ে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-গণমাধ্যম ও জনসংযোগ) সোহেল রানা জানান, পুলিশ মানুষের নিরাপত্তা ও সুরক্ষায় কাজ করে। তারা আক্রান্ত হওয়ার ভয় করছেন না। দেশের মানুষের জন্য বহু পুলিশ সদস্য জীবন উৎসর্গ করেছেন।

৮ মার্চ দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ার কথা জানানো হয়। করোনায় প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে মারা গেছেন ১৪৬৪ জন। আক্রান্ত সংক্রমিত হয়েছেন ১ লাখ ১২ হাজার ৩০৬ জন।

লাইট নিউজ

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD