শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন

বিশ্বকাপের ম্যাচ বাংলাদেশে খেলতে চায় পাকিস্তান

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ১২ মে, ২০২৩

ভারত ও পাকিস্তানের মধ্যকার দ্বন্দ্বের কারণে এশিয়া কাপের ভেন্যু নিয়ে নাটকীয়তা থামছেই না। পাকিস্তানের মাঠে খেলতে ভারতের আপত্তি। অন্যদিকে পাকিস্তান হুমকি দিয়ে রেখেছে, ভারত পাকিস্তানে না এলে, ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে খেলতে ভারতে যাবে না পাকিস্তানও। তাই আইসিসি ও এসিসির দুটি টুর্নামেন্টই হাইব্রিড মডেলের শঙ্কা দেখছেন, অনেক ক্রিকেট সমর্থকরা। সেক্ষেত্রে বিশ্বকাপের ম্যাচগুলো বাংলাদেশ কিংবা সংযুক্ত আরব আমিরাতে খেলতে আগ্রহী পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠির দাবি, ভারত ছাড়া আর কোনো দেশের পাকিস্তানে গিয়ে খেলতে আপত্তি নেই। এখন ভারতের কারণে হাইব্রিড মডেল চালু হলে একই নিয়ম ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ এবং ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতেও কার্যকর হতে হবে।

চলমান এমন অনিশ্চয়তায় বৃহস্পতিবার (১১ মে) ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।

নাজাম শেঠির ভাষায়, ভারত পাকিস্তানে খেলতে না এলে পাকিস্তানও ভারতে খেলতে যাবে না। এটা আমাদের সিদ্ধান্ত, আমাদের কর্তৃপক্ষের সিদ্ধান্ত।

তার (শেঠি) মন্তব্য, এশিয়া কাপ হাইব্রিড মডেলে হলে বিশ্বকাপেও তা কার্যকর হতে হবে। আমাদের বিশ্বকাপের ম্যাচগুলো, তখন বাংলাদেশ বা সংযুক্ত আরব আমিরাতে কিংবা অন্য কোথাও খেলব। একই মডেল চ্যাম্পিয়নস ট্রফিতেও চলবে। ব্যাপারটা খুবই সরল। ভারত পাকিস্তানে খেলতে রাজি হলে আমরাও বিশ্বকাপ খেলতে ওদের দেশে যাব।

শেঠি আরও যোগ করেন, ভারতের সরকার যদি বিসিসিআইকে পাকিস্তানে দল পাঠাতে নিষেধ করে, আমাদের সরকারও ভারতে বিশ্বকাপ খেলার জন্য অনুমতি দেবে না।

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD