বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

সন্ধি-বৈঠক চাইছেন মেসি, বার্সেলোনার না!

বার্সেলোনা বনাম মেসির লড়াইটা এখন যে দাবা খেলায় রূপ নিয়েছে। একটু ভুল চাল দিলে প্রতিপক্ষ চেপে বসছে। গত মঙ্গলবার, ২৪ আগস্টের রাত থেকে এই লড়াইয়ে কখনো মেসি এগিয়ে থাকছেন, আবার খানিকবাদে হয়তো বার্সা ‘লিড’ নিচ্ছে।

মেসি জানিয়েছেন- তিনি বার্সা ছেড়ে অন্য ক্লাবে যেতে চান। বার্সা নিজেই সেই খবর জানিয়েছে। তবে সঙ্গে জানিয়ে দিয়েছি রিলিজ ক্লজ পুরোপুরি মানতে হবে। ৭০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি হিসেবে বার্সার একাউন্টে জমা পড়ার পরই মেসিকে কোনো ক্লাব কিনতে পারে।

এত বিপুল পরিমাণ ট্রান্সফার ফি দিয়ে মেসিকে কেনা প্রায় অসম্ভব, তাই মেসির এজেন্টরা ফ্রি ট্রান্সফার অথবা এই ট্রান্সফারকে একটা যুক্তিযুক্ত হিসেবের আওতায় আনার অনুরোধ করেছে বার্সেলোনাকে। দু’পক্ষের মধ্যে একটা সমঝোতা না হলে মেসিকে কোনো নতুন ক্লাব কিনতেও পারবে না। ব্যাপারটা সেক্ষেত্রে আদালত পর্যন্ত গড়াতে পারে। সেই পরিস্থিতি যাতে না হয়, সেজন্য মেসি নিজেই চলতি অবচলাবস্থা ভাঙ্গার উদ্যোগ নিয়েছেন।

বার্সেলোনার পরিচালক বোর্ডের সঙ্গে মেসি আলোচনায় বসার ইচ্ছের কথা প্রকাশ করেছেন। পরিস্থিতি এখন কিছুটা নিজেদের অনুকূলে দেখে বার্সেলোনা এফসিও নতুন চাল দিয়েছে। তারা মেসির এই সন্ধি-বৈঠকের প্রস্তাবে সম্মত হয়নি।

এই বৈঠকের ব্যাপারে কোনো আগ্রহ নেই জানিয়ে বার্সার বক্তব্যটা এমন- ‘আমাদের সঙ্গে মেসির চুক্তিটা হয় নবায়ন হবে, নতুবা আর আলোচনার কিছু নেই।’

আরেকটি ব্যাপার পরিষ্কার করেছে বার্সা- রিলিজ ক্লজের দাবি মেটাতে না পারলে তারা মেসির সঙ্গে এই বিষয়ে কোনো আলোচনায় যাবে না। ওদিকে মেসিকে দলে পেতে ম্যানচেস্টার সিটি প্রতি ঘণ্টায় নতুন নতুন খবর ছড়াচ্ছে। মেসিকে দলে টানতে চাইছে বেশ কয়েকটি ক্লাব। তবে এই তালিকায় দৌড়ে সবার চেয়ে এগিয়ে আছে ম্যানচেস্টার সিটি। কারণ আর কিছু নয়, মেসির সাবেক কোচ পেপ গার্দিওলাও যে এখন ম্যানসিটি’র কোচ।

এদিকে মেসির সঙ্গে দলবদল প্রসঙ্গে কোনো আলোচনা বৈঠকের প্রস্তাবে না করে দিলেও বার্সেলোনা কিন্তু মনেপ্রাণে চাইছে- মেসি যেন কাতালান ক্লাবেই থেকে যান।

-মেসিও কি মন বদলেছেন?

আপাতত যা পরিস্থিতি তাতে মনে হচ্ছে না মেসি আবার বার্সেলোনার জার্সি গায়ে চড়াতে চাইবেন!

রোববার, ৩০ আগস্ট মেসি বনাম বার্সার এই ‘ম্যাচের’ আরেকটি চালের অপেক্ষায় পুরো ফুটবল বিশ্ব। এদিন বার্সার প্রাক-মৌসুম অনুশীলন শুরুর আগে খেলোয়াড়দের করোনা টেস্ট করা হবে।

মেসি কি এদিন বার্সায় রিপোর্ট করবেন?

লাইটনিউজ