বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

সহজেই তৈরি করুন মজার খাবার ক্রিসপি পনির চিজি পকোড়া

প্রায় প্রতিটি বাচ্চার অপছন্দের তালিকায় দুধ বা ছানা জাতীয় খাবার। রীতিমত যুদ্ধ করে মা তাদের বাচ্চাদের এ জাতীয় খাবার খাওয়ান। বাচ্চাদের এসব খাবার খাওয়ার ক্ষেত্রে অনীহা থাকলেও চিকেন কাবাব থেকে শুরু করে চিকেন বল কোনোটা খেতে অনীহা নেই তাদের। বরং খুব পছন্দের খাবার এগুলো। কিন্তু আপনি ভাবছেন পনিরে যে প্রোটিন রয়েছে সেটাও তো দরকার। তাই আজই বাড়িতে তৈরি করুন ক্রিসপি পনির চিজি পকোড়া। দেখবেন আপনার বাচ্চার চিকেনের মতোই করে ক্রিসপি পনির চিজি পকোড়া জমিয়ে খাচ্ছে। বড়দেরও চায়ের আড্ডা জামাতে এই মুখরোচক খাবারের কোনও বিকল্প নেই।

চলুন জেনে নিই ক্রিসপি পনির চিজি পকোড়া বানানোর রেসিপি
উপকরণ-
পরিমাণ মতো কিউব করে কাটা পনির, প্রতিটি পনির কিউবের জন্য একটি করে স্লাইস চিজ, কর্নফ্লাওয়ার চার টেবিল-চামচ, মরিচ গুঁড়া ১/২ টেবিল চামচ, চার কোয়া রসুন বাটা, আদা বাটা ১ চামচ, ডিমের সাদা অংশ, বিস্কুটের গুঁড়া দুই টেবিল চামচ, লবণ স্বাদ মতো, তেল পরিমাণ মতো।
প্রস্তুত প্রণালী
গরম পানিতে পনিরের কিউবগুলো কিছুক্ষণ রেখে তুলে নিন। কর্নফ্লাওয়ার, আদা বাটা, রসুনবাটা, মরিচ গুঁড়া, বিস্কুটের গুঁড়া, লবণ দিয়ে একসঙ্গে পানিতে গুলে ব্যাটার তৈরি করুন। তারপর একটি পাত্রে ডিম ভেঙে সামান্য লবণ দিয়ে গুলে নিন। প্রতিটি পনির কিউবে স্লাইস চিজে মুড়ে নিন। ডিম ফেটিয়ে রাখা পাত্রে পনির বলগুলো ডুবিয়ে নিন। তারপর বলগুলোকে ব্যাটারে মাখিয়ে ছাঁকা তেলে ভেজে নিন। তৈরি হয়ে গেল আপনার ক্রিসপি পনির চিজি পকোড়া। এরপর গরম গরম পরিবেশন করুন ক্রিসপি পনির চিজি পকোড়া।

লাইটনিউজ