বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

শীর্ষে অপূর্ব-মেহজাবীনের ‘চাপাবাজ’

বর্তমানে জনপ্রিয়তার প্রধান মাপকাঠি ভিউ। আরও সহজ ভাষায় বললে, ইউটিউব ভিউ। হ্যাঁ, সেই মপকাঠিতে গত ঈদুল আজহার অসংখ্য নাটকের ভিড়ে এ পর্যন্ত এগিয়ে আছে সিএমভি প্রযোজিত নাটক ‘মিস্টার এন্ড মিস চাপাবাজ’।

গত ৫ আগস্ট নাটকটি ইউটিউবে উন্মুক্ত হওয়ার পর এখনও পর্যন্ত সেটি অতিক্রম করে ৫০ লাখ ভিউয়ের ঘর। যা গত ঈদে প্রকাশিত কোনও নাটক এখনো অতিক্রম করতে পারেনি।

রাজীব আহমেদের চিত্রনাট্য ও রুবেল হাসানের পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন অপূর্ব-মেহজাবীন।

নাটকটির শুটিং চলাকালে জিয়াউল ফারুক অপূর্ব বলেছিলেন, ‘এমন কাজ বা চরিত্রে সচরাচর অভিনয় করি না। বা করতে চাই না। কিন্তু এবার করলাম। কারণ আমাদের চারপাশ গুমোট হয়ে আছে। আমরা হাসতে ভুলে যাচ্ছি। এই মহামারি কবে শেষ হবে তাও আমরা জানি না। আমরা নিজেরাও প্রচণ্ড আতঙ্ক নিয়ে শুটিং করেছি। সবমিলিয়ে আমি মনে করি এটা অসম্ভব মজার একটি নাটক হলো।’

অবশেষে অপূর্বর পূর্বাভাসই সত্যি হলো। ‘মিস্টার এন্ড মিস চাপাবাজ’ জনপ্রিয়তার ভিউতে অতিক্রম করলো দুই শতাধিক নাটককে ছাপিয়ে।

এমন সফলতা প্রসঙ্গে সিএমভি’র প্রধান এসকে সাহেদ আলী বলেন, ‘ভালো কাজ করার জন্য এটা সবচেয়ে বড় অনুপ্রেরণা। এরজন্য আমি কৃতজ্ঞতা জানাই সংশ্লিষ্টদের। বিশেষ করে এর নাট্যকার, নির্মাতা ও শিল্পীদের। যারা রাত-দিন এক করে দর্শকদের জন্য নাটকটি তৈরি করেছেন। ধন্যবাদ জানাই, দর্শকদের। তাদের এমন উৎসাহ আমাদের কাছে অক্সিজেনের মতো।’

এমন সফলতার জন্য এই প্রযোজক বিশেষ ধন্যবাদ জানান, অপূর্ব-মেহজাবীনকে। কারণ, মৃত্যুভয়কে জয় করে তারা দুজন এই কাজটি করার জন্য সম্মত হয়েছিলেন তখন।

এদিকে ভিউ প্রতিযোগিতার দৌড়ে সিএমভি প্রযোজিত আরও একটি বিশেষ নাটক এগিয়ে আছে। মিজানুর রহমান আরিয়ানের ‘একাই একশ’ নামের এই নাটকে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী। ৩ আগস্ট ইউটিউবে প্রকাশিত নাটকটি ৩০ আগস্ট পর্যন্ত অতিক্রম করেছে ৩৫ লাখ ভিউয়ের ঘর। যা ঈদ নাটকের মধ্যে ভিউয়ের বিচারে অবস্থান করছে তৃতীয় স্থানে।

লাইটনিউজ