বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

এই শিশুটি কার?

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ভাদুঘর ডাবলু কমিশনারের বাড়ির কাছ থেকে সদ্যোজাত একটি শিশুকে উদ্ধার করা হয়েছে। রোববার (৩১ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে অভিভাবকহীন শিশুটিকে স্থানীয়রা উদ্ধার করে চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে পাঠিয়েছে।

স্থানীয় আল আমিন মিয়া জানান, রাতে সড়কের পাশ দিয়ে যাওয়ার সময় কি যেন নড়াচড়া করতে দেখি। তখন সেখানে গিয়ে দেখি কাপড়ে মোড়ানো অবস্থায় একটি কন্যা শিশু কান্না করছে। শিশুটিকে উদ্ধার করে স্থানীয় গণ্যমান্য লোকজনদের ও পুলিশকে অবহিত করি এবং চিকিৎসার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুল্লাহ আল-মামুন জানান, শিশুটির স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। শিশুটিকে আপাতত হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে৷ বৈধ অভিভাবকের সন্ধান না পাওয়া গেলে প্রশাসন পরবর্তী ব্যবস্থা নেবে।

২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. শওকত হোসেন ঘটনাটি নিশ্চিত করে বলেন, চিকিৎসকরা জানিয়েছেন শিশুটির অবস্থা আশঙ্কাজনক। শিশুটির প্রচুর ঠান্ডা, কাশি ও শ্বাসকষ্ট দেখা দিয়েছে। শিশুটিকে অক্সিজেন দেওয়া হচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়া শহর ২নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোহাম্মদ নুরুল আমিন জানান, খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তবে শিশুটি পরিচয় শনাক্ত করা যায়নি। শিশুটির পরিবারের সন্ধান পেলে হস্তান্তর করা হবে। ইতোমধ্যে তার পরিবারের খোঁজে মাঠে নেমেছে পুলিশ।

লাইটনিউজ