বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

বদলে যাওয়া এক সুজানা

লাইট, ক্যামেরা অ্যাকশনের ঝলমলে রঙিন দুনিয়ার মানুষ ছিলেন মডেল ও অভিনেত্রী সুজানা। কিন্তু আপনি সম্প্রতি তার ফেসবুক পেজে গেলে একটু অবাকই হবেন। সুজানার টাইমলাইন জুড়ে এখন শুধু বিভিন্ন ধর্মীয় বাণী, কোরআন-হাদিসের কথা শোভা পাচ্ছে।

বাংলাদেশের গ্ল্যামার দুনিয়ার এই তারকা নিজেকে পুরোপুরি বদলে ফেলেছেন। দেশ ছেড়ে থাকছেন আরব দেশ দুবাইয়ে। সেখান থেকে দেশে ফিরেছেন তিনি। আর ফিরে তার ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করে লিখেছেন- ‘৫ মাস পর মায়ের হাতের মজাদার রান্না খেলাম, আলহামদুলিল্লাহ।’

যদিও এবার দেশে বেশিদিন থাকবেন না সুজানা। ৩ সেপ্টেম্বর মাসহ উড়াল দেবেন দুবাইয়ে। তার আগে রাজধানীর গুলশানে নিজের বুটিক শপের নতুন শাখা উদ্বোধন করবেন তিনি।

সুজানাকে এখন নিয়মিত হিজাব ও বোরকা পরা ছবিতেই দেখা যায় সামাজিক যোগাযোগমাধ্যমে।

সুজানার হঠাৎ করে এই বদলে যাওয়া প্রসঙ্গে তিনি গণমাধ্যমকে বলেছিলেন, ‘কোরআন-হাদিস থেকে অনেক জ্ঞান আহরণ করেছি। সেখান থেকেই মূলত মনে হলো, মিডিয়ায় আমার আর কাজ করা ঠিক হবে না।’

২০১৮ সালের নভেম্বরে ওমরাহ্‌ হজ পালনের পর থেকে গ্ল্যামার দুনিয়া থেকে ধীরে ধীরে নিজেকে সরিয়ে নেন এই তারকা। চলতি বছরের জুনে ১৬ বছরের মডেলিং ও অভিনয় ক্যারিয়ার থেকে অবসরের ঘোষণাও দেন।

নিজের ব্যবসা সামলানোর পাশাপাশি ধর্ম প্রচার ও অসহায় মানুষদের জন্য কাজ করে জীবনের বাকিটা সময় কাটিয়ে দিতে চান।

২০০১ সালে মডেল হিসেবে মিডিয়ায় কাজ শুরু করেছিলেন সুজানা। এরপর ২০০৩ সালে লাক্স ফটোসুন্দরী খেতাব জেতেন। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে- ‘হাইওয়ে টু হ্যাভেন’, ‘দ্বিতীয় জীবন’, ‘টার্মিনাল’ এবং ধারাবাহিক নাটক ‘৫১বর্তী’, ‘লাইম অব লাইফ’। এছাড়াও সানক্রেস্ট, কনকা ফ্রিজ, তিব্বত স্নো’র মতো বিজ্ঞাপনচিত্রের মডেল হন সুজানা জাফর।

লাইটনিউজ