বাংলা ও বিশ্বের সকল খবর এখানে
শিরোনাম

যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের দেশে বিনিয়োগের আহ্বান এফবিসিসিআই সভাপতির

মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের বাংলাদেশে নতুন নতুন খাতে বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন। তিনি বলেন, বর্তমানে দেশের গ্যাস, খনিজ, ব্যাংকিং-বিমা, বিদ্যুৎ, বস্ত্র ও বাণিজ্য খাতে যুক্তরাষ্ট্রের বিনিয়োগ আছে। এ ছাড়া বাংলাদেশের উৎপাদনমুখী শিল্প, তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবা খাতে যুক্তরাষ্ট্রের উদ্যোক্তাদের ভালো সম্ভাবনা আছে। এমনকি সমুদ্র অর্থনীতিতেও বিনিয়োগ করতে পারেন তাঁরা।

‘বাংলাদেশ ফরওয়ার্ড: দ্য নিউ ফ্রন্টিয়ার ফর গ্রোথ’ শীর্ষক ভার্চ্যুয়াল সভায় এই আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনের সমান্তরালে বুধবার (যুক্তরাষ্ট্রের স্থানীয় সময়) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে এই অনুষ্ঠান আয়োজন করে ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিল। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এফবিসিসিআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি–বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম, এফবিসিসিআই সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী, সাবেক সভাপতি মো. শফিউল ইসলাম, ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিল ডেভেলপমেন্ট ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড বোর্ড চেয়ারম্যান জে আর প্রায়র, ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিল প্রেসিডেন্ট নিশা বিসওয়াল, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই) ঢাকার সভাপতি নিহাদ কবীর, তৈরি পোশাকশিল্পের মালিকদের সংগঠন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান, ঢাকা চেম্বারের সভাপতি রিজওয়ান রাহমান।