বাংলা ও বিশ্বের সকল খবর এখানে

দিল্লিতে মোদির সঙ্গে বৈঠকে বসছেন মমতা

দিল্লি সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকালে প্রধানমন্ত্রীর দফতরে এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, মোদির সঙ্গে বৈঠকে সীমান্তবর্তী রাজ্যগুলোতে বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) ক্ষমতা বৃদ্ধির প্রসঙ্গ তুলতে পারেন মমতা।

সোমবার কলকাতা থেকে দিল্লি রওনা হওয়ার আগে এ কথা জানিয়েছিলেন তিনি। পাশাপাশি, জিএসটিসহ রাজ্যের পাওনা বকেয়া টাকার প্রসঙ্গও উঠে আসতে পারে।

তৃণমূল সূত্র জানিয়েছে, বিকাল ৫টায় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগে বিজেপির বিতর্কিত সংসদ সদস্য সুব্রহ্মণ্যম স্বামীর সঙ্গে বৈঠক করবেন মমতা। বিকাল সাড়ে ৩টায় সেই বৈঠক হবে বলে জানিয়েছে তৃণমূল।

তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হওয়ার পর জুলাই মাসে প্রথম দিল্লি সফরে গিয়েছিলেন মমতা। তখনও প্রধামন্ত্রীর সঙ্গে বৈঠক করেছিলেন তিনি।

সোমবার চার দিনের সফরে দিল্লি গিয়েছেন মমতা। মঙ্গলবার কীর্তি আজাদ, অশোক তনওয়ার, পবন বর্মার মতো নেতারা মমতার উপস্থিতিতে যোগ দিয়েছেন তৃণমূলে। মঙ্গলবার মমতার সঙ্গে দেখা করেন কবি ও গীতিকার জাভেদ আখতার এবং সাবেক বিজেপি নেতা সুধীন্দ্র কুলকার্নিও।