বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৩:৫৭ অপরাহ্ন

অবশেষে জলাবদ্ধতা নিরসনে উদ্যোগ নিল প্রশাসন

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১৭ জুন, ২০২০

অবশেষে এক মাস পর বাগেরহাটের শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা শহরতলির সেই জলাবদ্ধতা নিরসনের উদ্যোগ নিয়েছে প্রশাসন। গত সোমবার (১৫ জুন) ড্রেনেজ ব্যবস্থা না রেখেই শহর রক্ষা বাঁধ নির্মাণ, দুর্বিসহ জীবন’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এর পর বুধবার সকাল থেকেই উপজেলা প্রশাসনের নির্দেশে পানি নিষ্কাশনের জন্য বাঁধ কেটে পাইপ বসানোর কাজ শুরু করে বাঁধ বাস্তবায়নবারী সংস্থা উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের (সিইআইপি) লোকজন।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন জানান, এসকাভেটর দিয়ে থানার ঘাটের পুরনো ড্রেনের মুখ থেকে বাঁধ কেটে পাইপ বসানো হয়েছে। এতে কিছুটা হলেও জলাবদ্ধতা দূর হবে। ইউএনও জানান, পত্রিকার সংবাদ দেখে ওই দিন (সোমবার) বিকেলেই সিইআইপির কর্মকর্তাদের নিয়ে জলাবদ্ধ এলাকা পরিদর্শন করে মানুষের অবর্ণনীয় দুর্ভোগের দৃশ্য চোখে পড়ে।

সিইআইপির প্রকৌশলী মো. দেলোয়ার হাসেন জানান, রায়েন্দা শহর ও আশপাশ এলাকার পানি নিষ্কাশনের জন্য প্রকল্পের মাধ্যমে ১০টি ড্রেন নির্মাণ করা হবে। বর্ষা মৌসুমের পরই ড্রেনের কাজ শুরু হবে।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় আম্ফানের বৃষ্টি পানি জমে রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের পশ্চিম পাশ থেকে রায়েন্দা সরকারি খাদ্য গুদাম পর্যন্ত এলাকাটিতে জলাবদ্ধতা দেখা দেয়। রায়েন্দা শহর রক্ষা বাঁধ নির্মাণ করায় ওই এলাকার পানি নিষ্কাশনের একমাত্র ড্রেনটির মুখ বন্ধ হয়ে যাওয়ায় এমন দুরাবস্থার সৃষ্টি হয়। যার ফলে, তিনশতাধিক পরিবার প্রায় একমাস ধরে পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছিল।

লাইট নিউজ

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD