বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ন

ইংল্যান্ড যাওয়ার আগেই দুঃসংবাদ পেলো পাকিস্তান ক্রিকেট দল

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০

 

আর মাত্র কয়দিন পরই ইংল্যান্ডের ফ্লাইটের উঠার কথা ছিল পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের। কিন্তু তার আগেই খারাপ খবর পেলো দলটি। করোনা আক্রান্ত হয়েছেন লেগ স্পিনার সাদাব খান, ব্যাটসম্যান হায়দার আলি আর পেসার হারিস রউফ। টেস্টের পর গতকাল এ তিনজনের করোনা পজিটিভ আসে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তথ্যটি নিশ্চিত করেছে।

সফরে যাওয়ার আগে দুইবার কোভিড টেস্ট করার অনুমতি দেয়া হয়েছিল পিসিবি থেকে। এরই অংশ হিসেবে গতকাল রাওয়ালপিন্ডিতে তাদের টেস্ট করানো হয়। তবে এদের কারো শরীরেই কোন উপসর্গ পাওয়া যায়নি। এই তিন জনের সাথে করোনা টেস্ট করিয়েছিলেন ইমাদ ওয়াসিম এবং উসমান সিনওয়ারি। তবে তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে। এছাড়াও ইংল্যান্ড সফরের দলে থাকা বাকি সব ক্রিকেটার, কোচিং স্টাফসহ সবাইকে করোনা টেস্ট করানো হয়েছে। আজ তাদের রিপোর্ট পাওয়া যাবে।

আক্রান্ত তিনজনকে আইসোলেশনে পাঠানো হয়েছে। তবে দলের বাকি ক্রিকেটারদের আইসোলেশনে যাওয়ার প্রয়োজন নেই বলে জানিয়েছে পিসিবি। কারণ তারা এখনো একসঙ্গে অনুশীলন করেনি বা একত্রে মিলিত হয়নি। কেউ যদি আক্রান্ত তিনজনের সংস্পর্শে এসে থাকে, তাহলে তারা যেন নিজেরাই আইসোলেশনে চলে যায় এমন পরামর্শও দেয়া হয়েছে পিসিবি থেকে।

তিনটি টেস্ট এবং সমান সংখ্যক টোয়েন্টি খেলতে এ মাসের ২৮ তারিখ তারিখ ইংল্যান্ডের উদ্দেশ্যে লাহোর ছাড়বে পাকিস্তান। সেজন্য দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের অনুমতিও নিয়েছে পিসিবি। সেখানে গিয়ে দুই সপ্তাহের কোয়ারেন্টাইন পালন করবে সফরকারীরা। অবস্থান করবে জৈব সুরক্ষিত পরিবেশে। এছাড়া সফরে কাউকে নেয়া যাবে না বলেও নির্দেশ দেয়া হয়েছে বোর্ডটি থেকে। এমনকি আলাদাভাবে গেলেও দেখা করা যাবেনা। তাই এ সফর থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছে বাঁহাতি ব্যাটসম্যান হারিস সোহেল। মূলত সবার নিরাপত্তার জন্যই এতোকিছু করেছিল পিসিবি এবং ইসিবি। কিন্তু তার আগেই শুনতে হলো অপ্রত্যাশিত খবর।

 

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD