বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৬:৫২ অপরাহ্ন

ইতালিতে বাড়ছে সুস্থতার সংখ্যা, কমেছে মৃত্যু!

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ৬ এপ্রিল, ২০২০

নভেল করোনাভাইরাসের কবলে বিধ্বস্ত ইউরোপের দেশ ইতালি। গত ২৪ ঘণ্টাতেও দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২৫ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৮৮৭ জনে। এছাড়াও নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩১৬ জন এবং আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৮ হাজার ৯৪৮ জন।

তবে আশার কথা হলো কভিড ১৯ ভাইরাসে বিপর্যস্ত দেশটিতে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমছে আর সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গতকাল রোববার (৫ এপ্রিল) দেশটিতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১৯ জন এবং মোট সুস্থতার সংখ্যা ২১ হাজার ৮১৫ জন।

গেল ৩ এপ্রিলও দেশটিতে ৭৬৬ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এর আগে দিনগুলোতে এ সংখ্যা আরো বেশি ছিল। গত পরশু থেকে মৃত্যুর সংখ্যাটাও কমতে শুরু করেছে। রোববার (৫ এপ্রিল ) দেশটির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লিও তাদের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

দেশটির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তের আহ্বানে সাড়া দিয়ে ৭ হাজার ২২০ জন অবসরপ্রাপ্ত চিকিৎসক, নার্স ও অ্যাম্বুলেন্স কর্মী স্বাস্থ্যসেবা দিতে করোনা আক্রান্তদের পাশে এসে দাঁড়িয়েছেন।

করোনার ছোবল থেকে বাঁচতে ও বাঁচাতে মরিয়া ইতালি সরকার। দেশটির প্রায় ৬ কোটি নাগরিকদের সব ধরনের সুযোগ সুবিধা, খাদ্যসামগ্রীর নিশ্চয়তার জন্য সামরিক বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন।

লাইট/এএইচ

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD