বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:৫৬ অপরাহ্ন

একদিনে সর্বোচ্চ মৃত্যু যুক্তরাজ্যে, ছাড়াল ৪ হাজার

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ৪ এপ্রিল, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : ইউরোপ যেন মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে। ইতালি স্পেনের পর এবার যুক্তরাজ্যে অসংখ্য মানুষের মৃত্যুর খবর আসছে স্বাস্থ্য সেবায় বিশেষ খ্যাতি থাকা এই দেশটি থেকে। গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে আরও ৭০৮ জন করোনায় প্রাণ হারিয়েছেন।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর যুক্তরাজ্যে এর আগে একদিনে এত মানুষের প্রাণহানি ঘটেনি। শনিবার দেশটির স্বাস্থ্য ও সামজিক সেবা মন্ত্রণালয়ের দেওয়া হিসাব অনুযায়ী, দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা এখন ৪ হাজার ৩১৩ জন।

তবে ব্রিটিশ স্বাস্থ্য ও সামজিক সেবা মন্ত্রণালয় বলছে, আজ যে পরিসংখ্যান প্রকাশ করা হয়েছে তা গতকাল অর্থাৎ ৩ এপ্রিল স্থানীয় সম বিকেলে ৫টা পর্যন্ত রাখা হিসাব। গতকালের সেই হিসাব একদিন পর আজ প্রকাশ করা হয়েছে। এরপর আরও অনেকের মৃত্যু হয়েছে।

দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ৪১ হাজার ৯০৩ জন। গত একদিনে নতুন করে আরও ৩ হাজার ৭৩৫ জনের দেহে প্রাণঘাতী এই ভাইরাসটির উপস্থিতি শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৬৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন ও স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক একইদিনে করোনায় আক্রান্ত হন। তারা এখন আইসোলেশনে রয়েছেন। এছাড়া ব্রিটিশ রাজপরিবারের উত্তরাধিকার প্রিন্স চার্লসও করোনায় আক্রান্ত। এদিকে রানি এলিজাবেথ কোয়ারেন্টাইনে রয়েছেন।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD