বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৩:৫৮ অপরাহ্ন

এবার দুবাই লকডাউন

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ৫ এপ্রিল, ২০২০

করোনাভাইরাসে সংক্রমণের হার বাড়তে থাকায় দুবাইয়ে দুই সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে । শনিবার রাতে থেকে এ লকডাউন কার্যকর হয়েছে।

দুবাইয়ের সুপ্রিম কমিটি অব ক্রাইসিস অ্যান্ড ডিসাস্টার ম্যানেজমেন্ট জানিয়েছে, ২৬ মার্চ থেকে দুবাইসহ পুরো সংযুক্ত আরব আমিরাতে রাতে কারফিউ জারি ছিল। তবে এবার দুই সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হলো।

সরকারি বার্তা সংস্থা ওয়াম জানিয়েছে, লকডাউনের সময় মানুষ ও যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে। কেউ বিনাপ্রয়োজনে বাইরে বের হলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এসময় কেবল সুপারমার্কেট ও ফার্মেসিগুলো খোলা থাকবে। ২৪ ঘণ্টায় একটি পরিবারের কেবল এক জন সদস্য একবারের জন্য জরুরি প্রয়োজনে বাড়ির বাইরে বের হতে পারবে। তবে গুরুত্বপূর্ণ বিভাগে কর্মরত ব্যক্তি কিংবা যাদেরকে ছাড় দেওয়া হয়েছে তারা এই নিষেধাজ্ঞার আওতায় পড়বেন না।

লকডাউনের সময় দুবাইয়ের মেট্রো ও ট্রামসেবা বন্ধ থাকবে। এই সময়ে বাসে বিনামূল্যে এবং ট্যাক্সিতে ৫০ শতাংশ ছাড়ে ভ্রমণ করা যাবে। পার্ক, সড়ক, বাস্টস্ট্যান্ড,ট্যাক্সিস্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে জীবাণুমুক্তকরণ ওষুধ ছিটাতে কারফিউর সময়ও বাড়ানো হয়েছে।

পহেলা এপ্রিল থেকে সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন এক জন। দেশটিতে এ পর্যন্ত এক হাজার ৫০৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মৃতের সংখ্যা বেড়ে ১০ এ পৌঁছেছে।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD