বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৭:০০ অপরাহ্ন

কোনো কারণেই পানির সংযোগ বিচ্ছিন্ন না করার নির্দেশ

লাইটনিউজ রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১ এপ্রিল, ২০২০

স্টাফ রিপোর্টার ; করোনাভাইরাসের চলমান পরিস্থিতির মধ্যে সারাদেশে জনগণকে সার্বক্ষণিক হাত ধোয়ার পরামর্শ দিচ্ছে সরকার। এরই পরিপ্রেক্ষিতে সারাদেশে ওয়াসাসহ পানি সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে কোনো কারণেই গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন না করার বিষয়ে নির্দেশনা দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে ৪টি বিভাগীয় শহরে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক, অন্যান্য সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, পৌরসভার মেয়র এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলীর কাছে চিঠি পাঠানো হয়েছে।

আদেশে বলা হয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক মহামারি হিসেবে ঘোষিত করোনাভাইরাসের সংক্রমণকালীন ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও রাজশাহী ওয়াসার অধীন এলাকায় পানি সরবরাহ ব্যবস্থা নিশ্চিত করতে হবে। করোনাভাইরাস সংক্রমণের প্রভাব নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত কোনো কারণেই পানি সরবরাহ লাইন বিচ্ছিন্ন করা যাবে না।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী, বরিশাল, কুমিল্লা, সিলেট, নারায়ণগঞ্জ, রংপুর, গাজীপুর ও ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং সব পৌরসভার মেয়রকে পাঠানো নির্দেশনায় বলা হয়, ওয়াসার অধীন এলাকা ছাড়াও দেশের অন্য সব সিটি করপোরেশন, জেলা, উপজেলা ও পৌরসভায় নিরবচ্ছিন্ন পানি সরবরাহের নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। করোনাভাইরাস সংক্রমণের প্রভাব নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত কোনো কারণেই গ্রাহকের পানি সরবরাহ লাইন বিচ্ছিন্ন করা যাবে না।

অপর এক আদেশে ওয়াসার অধিভুক্ত যেসব এলাকায় জনসমাগম হয় সেসব স্থানে হাত ধোয়ার স্থান তৈরি করে সাবান বা হাত জীবাণুমুক্ত করার জন্য স্যানিটাইজার রাখতে বলা হয়েছে।

এছাড়া করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে করণীয় শীর্ষক প্রচারণা বা ক্যাম্পেইন চালাতে ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও রাজশাহী ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকদের নির্দেশনা দিয়ে বলা হয়েছে। এই প্রচারণা বা ক্যাম্পেইনের সময় কোনো ধরনের গণজমায়েত করা যাবে না।

Please Share This Post in Your Social Media

আরো সংবাদ
© All rights reserved © 2020 Lightnewsbd

Developer Design Host BD